Home / আন্তর্জাতিক / নিখোঁজ মালিকের খোঁজে ধ্বংসস্তুপের মধ্যে কুকুরের অপেক্ষা

নিখোঁজ মালিকের খোঁজে ধ্বংসস্তুপের মধ্যে কুকুরের অপেক্ষা

আন্তর্জাতিক ডেস্ক, ঢকিা প্রতিদিন.কম : ধসে নিখোঁজ হয়ে গিয়েছেন মালিকসহ তার পুরো পরিবার। কিন্তু আজও বাড়ির ধ্বংসস্তুপের পাশেই মালিকের অপেক্ষায় বসে রয়েছে তার পোষ্য কুকুর। আর এভাবে অপেক্ষা করতে করতে মানসিকভাবে ভেঙে পড়ছে কুকুরটি।

কয়েকদিন আগে ভারতের কেরলের কাভালাপ্পারার প্রবল বৃষ্টির কারণে ধস নেমে গুঁড়িয়ে যায় ওই কুকুরটির মালিক শিবানের বাড়ি। ভাগ্যক্রমে বেঁচে যায় কুকুরটি। তার পুরো পরিবার সেই ঘটনার পর থেকেই নিখোঁজ। এখনও পরিবারের কোনও সদস্যের সন্ধান মেলেনি। যদিও উদ্ধারকাজ চলছে।

হিউমেন সোসাইটি ইন্টারন্যাশনালের সদস্যরা বলেন, শিবানের পোষ্য কুকুরটি বাড়ি ভেঙে পড়ার সময় কোনওভাবে বেরিয়ে গিয়ে রক্ষা পেয়ে যায়। তাকে তারা উদ্ধারও করেন। কিন্তু পশুদের ত্রাণ শিবিরে থাকতে রাজি হয়নি কুকুরটি। সেখান থেকে বেরিয়ে সোজা শিবানের বাড়ির ধ্বংসস্তুপের কাছে গিয়ে অপেক্ষা করতে থাকে।

সংগঠনের সদস্যরা আরো জানিয়েছেন, এভাবে টানা অপেক্ষা করতে করতে কুকুরটির মন এবং স্বাস্থ্য ভেঙে পড়ছে। তারা এতোদিন খাবার দিলেও মনের দুঃখে গত দুদিন ধরে কিছু খাওয়াদাওয়াও করেনি কুকুরটি। এভাবে চললে কুকুরটির প্রাণসংশয় হতে পারে বলে আশঙ্কা করছেন সংগঠনে সদস্যরা।

ঢকিা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

স্বাস্থ্যবিধি নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশোধিত ১২ নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় অধিকতর সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্যবিধি সংক্রান্ত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *