Home / আন্তর্জাতিক / উত্তপ্ত নিয়ন্ত্রণ রেখা, পাক হামলায় ভারতীয় সেনা নিহত

উত্তপ্ত নিয়ন্ত্রণ রেখা, পাক হামলায় ভারতীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

কাশ্মীরকে ঘিরে বরাবরই উত্তপ্ত পাক-ভারত সীমান্ত, ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর থেকেই সেই উত্তেজনা কয়েকগুণ বেড়ে যায়। গত কয়েকদিনে নিয়ন্ত্রণ রেখা বরাবর দু-দেশের সেনাদের বন্দুকযুদ্ধে একাধিক প্রাণহানি ঘটেছে। মঙ্গলবার (২০ আগস্ট) পাকিস্তানি সেনারা জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণ রেখার (এলওসি) পাশের গ্রাম এবং সীমান্ত চৌকিগুলোকে লক্ষ করে হামলা চালালে ভারতের এক সেনা নিহত ও চারজন আহত হয়।

ভারতীয় সেনাবাহিনী কার্যকরভাবে হামলার প্রতিক্রিয়া জানায় এবং পাকিস্তানি সেনাবাহিনীর পোস্টে অনেক ক্ষয়ক্ষতি ঘটায়। পাল্টা হামলায় পাকিস্তানি সেনাবাহিনীতে অনেক হতাহত হয়েছে বলে জানিয়েছে ভারতের প্রতিরক্ষা মুখপাত্র।

মেন্দার ও কৃষ্ণাটি সেক্টরের সীমান্তজুড়ে মঙ্গলবার স্থানীয় সময় বেলা ১১টা নাগাদ গুলি বিনিময় শুরু হয়। ভারত জানিয়েছে, পাক সেনাদের চালানো গুলিতে এক সেনা সদস্য নিহত এবং আরও চারজন আহত হয়েছে।

নিহতের নাম নায়েক রবি রঞ্জন কুমার সিংহ (৩৬), সে বিহারের গোপ বিঘা গ্রামের বাসিন্দা বলে প্রতিরক্ষা মুখপাত্র জানায়। মুখপাত্র বলেন, ‘তিনি একজন সাহসী, অত্যন্ত অনুপ্রাণিত এবং আন্তরিক সেনা ছিলেন। দায়িত্বের প্রতি তার সর্বোচ্চ ত্যাগ ও কর্তব্য নিবেদনের জন্য জাতি সর্বদা তার প্রতি কৃতজ্ঞ থাকবে।’

কর্মকর্তাদের বরাতে এনডিটিভি জানায়, সর্বশেষ রিপোর্ট আসা পর্যন্ত উভয়পক্ষের মধ্যে আন্তঃসীমান্তের গুলিবর্ষণ চলছে।

Loading...

Check Also

রাজস্থানের যে লেকে ৭ দিনে মারা গেছে ১০ হাজার পাখি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : লাফিয়ে লাফিয়ে বাড়ছে পরিযায়ী পাখিদের মৃত্যুর সংখ্যা। সোমবার ১১ নভেম্বর ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *