Home / বিনোদন / ঈদে আসছে সিগন্যালর আলো

ঈদে আসছে সিগন্যালর আলো

বিনোদন প্রতিবেদক: ঈদে আত্মপ্রকাশ করছে ব্যান্ড সিগন্যাল। শুরুটা হয়েছিল তেপান্তর নামে। সেটি ২০০৫-সালের কথা। তখন জি সিরিজের ব্যানারে সম্পর্ক শিরোনামের গান দিয়ে সঙ্গীতাঙ্গনে যাত্রা করে ব্যান্ড তেপান্তর। গানটি শ্রোতামহলে ব্যাপক সাড়াও জাগায়। একইসাথে নিয়মিত কনসার্ট ও বিভিন্ন টেলিভিশনে লাইভ প্রোগ্রামের মধ্য দিয়ে তরুণ প্রজন্মের কাছে বেশ জনপ্রিয় হয়ে ওঠে তেপান্তর।
কিন্তু‘ হঠাৎ করেই দলের কর্মীদের ব্যক্তিগত ব্যস্ততায় ব্যান্ডটি আর সেই সক্রিয়তা ধরে রাখতে পারেনি। দীর্ঘদিন পর আলো শিরোনামে নতুন গান নিয়ে সঙ্গীতপ্রেমীদের মনে আলো জ্বালাতে আসছেন তেপান্তরের মঞ্চকাঁপানো সেই শিল্পীরা। শুধু তাই নয়, নতুন গানের সাথে দলের নামেও আসছে পরিবর্তন। সেই সাথে দলে যুক্ত হয়েছেন নতুন ড্রামার এবং বেইজ গিটারিস্ট। আর তেপান্তরের স্থলে দলের নামকরণ করা হয়েছে সিগন্যাল। তার মানে নান্দনিক মিউজিক ভিডিওসহ আলো গানটি দিয়ে সঙ্গীতাঙ্গনে আত্মপ্রকাশ করতে যাছে সিগন্যাল। দলের প্রধান ভোকালিস্ট ও কি-বোর্ডডিস্ট শাওনের লেখাও সুরে গানটির সঙ্গীতায়োজন করেছেন দলের সদস্যরাই।
এবারের ঈদুল আজহায় দেশের প্রথমসারির অডিও-ভিডিও প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান জি সিরিজ-অগ্নিবীণার ব্যানারে প্রকাশ পেতে যাছে গানটি। নতুন এই গানের মিউজিক ভিডিও পরিচালনা করেছেন জায়েদ হোসেন বাবু। ইনভেন্টরস জোন প্রযোজিত এই ভিডিওতে সহযোগিতায় ছিলেন সোহান। স¤প্রতি ঢাকা বার লাইব্রেরী অডিটরিয়ামে গানটির চিত্রায়ন করা হয়েছে।এ বিষয়ে সিগন্যাল-এর দলপ্রধান শাওন বলেন, বর্তমান সময়ের যুব সমাজ মাদকসহ নানা অপসংস্কৃতির কবলে যেভাবে নিমজ্জিত হছে, সেটি সুষ্ঠু সমাজ ও মানবতার জন্য চরম হুমকি। এসকল নৈতিক অবক্ষয়ের বিপরীতে তাদেরকে আলোর পথে ফেরানোর নিরন্তর প্রয়াস রয়েছে এই গানে। গানটির সঙ্গীতায়োজনে বিশেষভাবে সহায়তা করেছেন অহেতুক ব্যান্ডের (কুঁড়েঘর স্টুডিও) রাজিব ভাই। তার প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা।
তেপান্তর থেকে দলের নাম সিগন্যাল-এ রূপান্তর প্রসঙ্গে তিনি বলেন, আমরা শুরু থেকেই চেয়েছি, শুধু বিনোদন নয়, বিনোদনের পাশাপাশি গানের মাধ্যমে প্রজন্মকে কিছু ম্যাসেজ জানাতে। কিন্তু শেষ পর্যন্ত আমাদের দলের কয়েকজন সদস্যের ব্যক্তিগত সমস্যার কারণে, বিশেষ করে একাধিক সদস্য পড়াশোনার জন্য দেশের বাহিরে যাওয়ায় দলের কার্যক্রম বন্ধ হয়ে যায়।
শাওন বলেন, দলের কার্যক্রমে ¯বিরতা থাকলেও ব্যক্তিগতভাবে আমি নিয়মিত বিভিন্ন কনসার্ট ও স্টেজ প্রোগাম করে আসছি। অবশেষে দলে দুজন নতুন সদস্য যুক্ত করার মধ্য দিয়ে সিগন্যাল নামে নব উদ্যোমে আবারও যাত্রা শুরু করছি। ব্যান্ডের নাম সিগন্যাল করার মূল কারণই হছে- সঙ্গীতপ্রেমীসহ সর্বস্তরের মানুষকে গানের দিকে মনোনিবেশ করানো। পাশাপাশি তাদের মাঝে গানের মাধ্যমে নৈতিক কিছু বার্তা পৌঁছানো। যা নির্মল ও মানবিক সমাজ গঠনে সহায়ক ভূমিকা রাখবে।
উল্লেখ্য, নতুন দল সিগন্যাল -এর কী-বোর্ড ও ভোকালে রয়েছেন শাওন, লিড গীটারে শোভন, বেইজ গীটারে সোহান এবং ড্রামস-এ রয়েছেন ইভান।

Loading...

Check Also

দ্বিতীয়বারের মতো কণা

বিনোদন ডেস্ক বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের এই সময়ের জনপ্রিয় একজন সঙ্গীতশিল্পী দিলশাদ নাহার কণা। নিজের ভিন্ন ধরনের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *