Home / অপরাধ / ভয়ঙ্কর ‘আব্বা গ্রুপ’, আছে ‘টর্চার সেল’

ভয়ঙ্কর ‘আব্বা গ্রুপ’, আছে ‘টর্চার সেল’

নিজস্ব প্রতিবেদক
এবার সন্ধান মিলেছে বখে যাওয়া তরুণদের আরেকটি সন্ত্রাসী গ্রুপ। নাম ‘আব্বা গ্রুপ’। এটিও ‘জিরো জিরো সেভেন’ এর উৎপত্তিস্থল বরিশালেই। ‘আব্বা গ্রুপ’ এর কর্মকাণ্ড এতটাই ভয়ঙ্কর যে, এদের কাছে নয়ন বন্ড যেন বাচ্চা ছেলে। এমন কোনো অপরাধমূলক কাজ নেই যার সঙ্গে ‘আব্বা গ্রুপ’ জড়িত নয়।

এই গ্রুপের সদস্য ৪৫ জন। কর্মকাণ্ড পুরো বরিশালজুড়ে। বেশ কিছু দিন ধরে গ্রুপটির আতঙ্কে অস্থির স্থানীয়রা। অপরদিকে রিফাত শরীফের খুনি নয়ন বন্ডের গ্রুপের সদস্য ছিল সাতজন, কর্মকাণ্ড ছিল কেবল বরগুনার একটি কলেজ ঘিরে। রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির প্রেমে পড়ে রিফাত হত্যাকাণ্ড ঘিরে প্রকাশ পায় নয়নের সন্ত্রাসী কাণ্ড। কিন্তু ‘জিরো জিরো সেভেন’ এর চেয়েও ভয়ঙ্কর বহু সন্ত্রাসী গ্রুপ তাদের কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে অদৃশ্য শক্তির জোরে।

অভিযোগ উঠেছে, একের পর এক অপরাধমূলক ঘটনার পরও ওদের লাগাম টানা যাচ্ছে না। এই গ্রুপের সদস্যরা পুলিশের হাতে আটক হলেও তাদের পৃষ্টপোষক ‘মুরব্বিদের’ আশীর্বাদে মুক্ত হয়ে যায়। কিশোর সন্ত্রাসীদের নিয়ে গঠিত ‘আব্বা গ্রুপ’ এর ‘মূল আস্তা’ বরিশালের সদর রোড। গ্রুপটি পরেশ সাগরের মাঠ, বাংলাদেশ ব্যাংক রোডের মুখে, জিলা স্কুল মোড়, সিটি কলেজ ও আশপাশের এলাকায় প্রভাব বিস্তার করে।

সম্প্রতি ‘আব্বা গ্রুপের’ নেতৃত্বে থাকা সৌরভ বালা ও তানজিমকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। কিন্তু স্থানীয় রাজনৈতিক নেতাদের প্রভাবে তারা মুক্ত হয়ে যায়।

এ ব্যাপারে বরিশাল কোতোয়ালি মডেল থানার এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেন, ‘আব্বা গ্রুপ’ এর কোনো সদস্যকে গ্রেফতার করা হলে নেতাদের তদবিরের যন্ত্রণায় থাকতে হয় পুলিশকে। তাদের বিপুল পরিমাণ ধারালো অস্ত্রের মজুদের নির্ধারিত জায়গাও রয়েছে।

সৌরভ বালা ও ইয়ামিন হোসেন বুধবার ছাড়া পেয়েই দলবল নিয়ে কলেজে ঢুকে অধ্যক্ষকে কুপিয়ে আহত করে।

শুক্রবার দেশের শীর্ষ একটি সংবাদমাধ্যমে বলা হয়েছে, গ্রুপটির সদস্যরা সিটি কলেজের একটি কক্ষ দখলে নিয়ে ‘টর্চার সেল’ করে সেখানে মাদক সেবন থেকে শুরু করে সব অপকর্মই করে আসছিল। ধরে এনে এই কক্ষে চালানো হতো নির্যাতন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার সাহাবুদ্দিন খান সংবাদমাধ্যমকে বলেন, কিশোররা যখন অপরাধ করে, তখন তাদের অপরাধীর চোখেই দেখি। সে যে ধরনের অপরাধ করবে, সেরকম আইনে তার বিচার হবে।

Loading...

Check Also

জেএমবির ফতোয়া নির্ধারক আতিক উল্লাহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : নরসিংদীর সদর উপজেলায় অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির আধ্যাত্মিক ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *