Home / অর্থ-বাণিজ্য / চলতি মৌসুমে ১০ শতাংশ বেশি হজযাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স

চলতি মৌসুমে ১০ শতাংশ বেশি হজযাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স

 

অর্থ-বাণিজ্য ডেস্ক
গত বছরের তুলনায় চলতি হজ মৌসুমে সৌদি এয়ারলাইন্স ১০ শতাংশ বেশি যাত্রী পরিবহনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (১ আগস্ট) সাউদিয়া এয়ারলাইন্স কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিষ্ঠানটি নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট এবং চার্টার ফ্লাইটে হজযাত্রী পরিবহন করছে। আর চলতি বছর এয়ারলাইন্সটি হজযাত্রী পরিবহনে ১৫টি বড় আকারের বিমান ভাড়া নিয়েছে।

সাউদিয়া এয়ারলাইন্স অভিজ্ঞতা এবং মানসম্পন্ন সেবা নিয়ে বিশ্বের বিভিন্ন দেশ থেকে নিয়মিত হজযাত্রী বহন করে। এদের মধ্যে রয়েছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, তুরস্ক,ইন্দোনেশিয়া,মিশর, জর্ডান, আলজেরিয়া, মালয়েশিয়া, মরক্কো, নাইজেরিয়া, তিউনিশিয়া, সুদান, থাইল্যান্ড, ফ্রান্স এবং ইউরোপ, আফ্রিকা, উত্তর আমেরিকাসহ এবং মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ।

বিমান সংস্থাটি বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা হজ যাত্রীদের বিমানে ওঠার পর বিশেষ আতিথেয়তার মাধ্যমে উষ্ণ অভ্যর্থনা জানাচ্ছে।

উল্লেখ্য, সাউদিয়া এয়ালাইন্স ২০১৮ সালে ৩৪ মিলিয়নের বেশি যাত্রী বহন করেছে। এরা আধুনিক, রুচিসম্মত, বড় আকারের এয়ার বাস এবং বোয়িং বিমান পরিচালনা করে। প্রতিষ্ঠানটি আধুনিক এবং নতুন বিমানের সমন্বয়ে গঠিত একটি বহর পরিচালনা করে, যেসব বিমানের গড় বয়স ৪-৬ মাস।

Loading...

Check Also

বাজারে আসছে নতুন ৫০ টাকার নোট

নিজস্ব প্রতিবেদক এবার নতুন চেহারায় বাজারে আসছে ৫০ টাকার নোট। আগামী রবিবার (১৫ ডিসেম্বর) পঞ্চাশ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *