Home / খেলাধুলা / মিঠুন-মুশফিকে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয়

মিঠুন-মুশফিকে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : মোহাম্মদ মিঠুনের দুর্দান্ত ব্যাটিংয়ে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে পাঁচ উইকেটে জিতেছে বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে শ্রীলঙ্কা ৮ উইকেটে ২৮২ রান করে। জবাবে ১১ বল বাকি থাকতেই পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

জয়ের জন্য ২৮৩ রানের লক্ষ্য পূরণে মাঠে নেমে তামিম ইকবাল ও সৌম্য সরকারের শুরুটা খুব বেশি ভালো হয়নি। দলীয় ৪৫ রানে সৌম্য প্রথমে সাজঘরে ফিরেন। ২৪ বল থেকে তিনি করেন ১৩ রান। দলীয় ৫৮ রানে ৪৭ বল থেকে ৩৭ রান করা তামিমও ফিরে যান। শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় বাংলাদেশ।

সেখান থেকে মুশফিক মিঠুনের ব্যাটে লড়াই করে বাংলাদেশ। দলীয় ১৩১ রানে মুশফিক সাজঘরে ফিরেন। তবে এর আগেই ৪৬ বল থেকে ছয়টি চার ও একটি চারের মারে করেন ৫০ রান। মুশফিক ফিরে গেলেও মিঠুনের যাত্রা অব্যাহত থাকে। এরপর দলীয় ২২৭ রানে ফিরেন মাহমুদউল্লাহ। সবশেষ দলীয় ২৬২ রানে ফিরেন মিঠুন। তার আগেই ১০০ বল থেকে ১১টি চার ও একটি ছক্কার মারে ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি।

মিঠুনের ব্যাটেই জয় হাতের নাগালে চলে আসে। শেষ দিকে সাব্বিরের ২৬ বলে ৩১ এবং মোসাদ্দেকের ১০ বলে ১৫ রানের সুবাদে ১১ বল বাকি থাকতেই পাঁচ উইকেট হাতে রেখে ২৮৫ রান করে বাংলাদেশ।

এর আগে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৮২ রান করে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। দুসানা সানাকা সর্বোচ্চ ৮৬ ও শেহান জয়াসুরিয়া ৫৬ রান করেন। দুটি করে উইকেট নেন রুবেল হোসেন ও সৌম্য সরকার।

চলতি সফরে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ২৬, ২৮ ও ৩১ জুলাই কলম্বোয় হবে এসব ম্যাচ।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

গিনেজ বিশ্ব রেকর্ডসে বাংলাদেশের শাহ্‌ সিমেন্ট

অর্থনীতি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : গিনেজ বিশ্ব রেকর্ডে নাম উঠেছে শাহ্‌ সিমেন্টের। বিশ্বের সবচেয়ে বড় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *