Home / জাতীয় / চট্টগ্রামে বস্তিতে অগ্নিকাণ্ড, মা-মেয়ে নিহত

চট্টগ্রামে বস্তিতে অগ্নিকাণ্ড, মা-মেয়ে নিহত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : চট্টগ্রাম মহানগরীর মধ্যম হালিশহরে মঙ্গলবার ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫টি বসতঘর পুড়ে গেছে। এ সময় আগুনে পুড়ে শিশুসহ ২ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলো গৃহবধূ নাসিমা আক্তার (৩৫) এবং তার মেয়ে লামিয়া (৭)। আগুন চারধারে ছড়িয়ে পড়লে মা ও তার শিশু সন্তান বেরিয়ে আসতে না পেরে ঘরের ভেতরে অগ্নিদগ্ধ হয়ে মারা যায় বলে স্থানীয় সূত্রগুলো জানায়।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকান্ত চক্রবর্তী বলেন, মধ্যম হালিশহরের মাহবুব আলী কলোনী নামে পরিচিত নিম্ন আয়ের মানুষের বসতবাড়িতে এই আগুন লাগে। আগুনের উৎপত্তি গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ থেকে বলে প্রাথমিক তথ্যে জানা গেছে। আগুন ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় ঘরে আটকা পড়ে মা ও তার শিশুকন্যা পুড়ে মারা গেছে। এই অগ্নিকাণ্ডে ১৪/১৫টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ডিআইডি ফরিদ আহমদ চৌধুরী ঘটনাস্থল থেকে বলেন, যে স্থানটিতে আগুন লেগেছে সেটিকে বাকের আলী ফকিরেরটেক বলা হয়। এখানে নিম্ন আয়ের লোকজন তাদের পবিরার পরিজন নিয়ে ভাড়ায় বসবাস করে। আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ চলছে।

তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ইউনিটগুলো আগুন নিয়ন্ত্রণে আনে রাত সাড়ে ৯টা নাগাদ।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, খবর পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের ৯টি গাড়ি দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

বৈষম্যহীন সমাজ গড়তে চাই : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ‘একটি বৈষম্যহীন সমাজ গড়তে চাই’ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে সমাজে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *