Home / আন্তর্জাতিক / ইরানে আগ্রাসন চালালে পুরো মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়বে’

ইরানে আগ্রাসন চালালে পুরো মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়বে’

আন্তর্জাতিক ডেস্ক
লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব হাসান নাসরুল্লাহ যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ার করে বলেছেন, ইরানের ওপর আগ্রাসন চালালে পুরো মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়বে। সম্ভাব্য সে যুদ্ধ আমেরিকা শুরু করলেও তারা তা শেষ করতে পারবে না।
ইরানের পার্লামেন্টের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা হোসেইন আমির আবদুল্লাহিয়ানের সঙ্গে শুক্রবার এক বৈঠকে হাসান নাসরুল্লাহ এসব কথা বলেন। তিনি ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লা আলী খামেনির সাম্প্রতিক বক্তব্য তুলে ধরে বলেন, আমেরিকা ইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করার অবস্থায় নেই; আর যুদ্ধ শুরু করলেও তারা তা শেষ করতে পারবে না।
হিজবুল্লাহর এই নেতা বলেন, ইসরায়েলের অপরাধযজ্ঞ, আগ্রাসন ও বাড়তি দাবি রুখে দেয়ার ক্ষেত্রে প্রতিরোধই হচ্ছে একমাত্র এবং সবচেয়ে কার্যকর উপায়। দখলদার ইহুদিরা দুনিয়ার সবচেয়ে যুক্তিহীন সৃষ্টি উল্লেখ করে হাসান নাসরুল্লাহ বলেন, তারা প্রতিবাদের ভাষা ছাড়া অন্য কিছু বোঝে না।
তিনি বলেন, ইহুদিদের বিরুদ্ধে হিজবুল্লাহর কোনো ঘৃণা নেই। তবে তিনি ইহুদি ধর্মীয় সম্প্রদায়ের সদস্যদেরকে হাতের খেলনা হিসেবে ব্যবহৃত না হওয়ার জন্য সতর্ক করেন। ইসরায়েল ও আমেরিকার শয়তানি কর্মকাণ্ডের পরও হিজবুল্লাহ তার সেরা অবস্থানে রয়েছে বলেও তিনি মন্তব্য করেন।
বৈঠকে আমির আবদুল্লাহিয়ান ২০০৬ সালে ইসরায়েল-বিরোধী যুদ্ধে বিজয়ের জন্য হিজবুল্লাহকে অভিনন্দন জানান। এছাড়া আঞ্চলিক ও আন্তর্জাতিক ঘটনাবলী নিয়ে তিনি আলোচনা করেন। এ সময় তেহরান-বৈরুত সম্পর্ক নিয়েও আলোচনা হয়। পার্সট্যুডে।
Loading...

Check Also

আল-আকসা মসজিদে ফজরের সময় ইসরাইলি বাহিনীর তাণ্ডব

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : জেরুজালেমের আল-আকসা মসজিদে তাণ্ডব চালিয়েছে ইসরাইলি পুলিশ। শুক্রবার সকালে ফজরের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *