Home / জেলার খবর / মেহেরপুরে মটর শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

মেহেরপুরে মটর শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

মেহেরপুর প্রতিনিধি
অবশেষে মেহেরপুরে প্রশাসনের হস্তক্ষেপে টানা সাড়ে ৫ দিন পর ধর্মঘট প্রত্যাহার করেছে জেলা মটর শ্রমিক ইউনিয়ন। গতকাল মঙ্গলবার দুপুর থেকে মেহেরপুর আন্তঃজেলা সব রুটে লোকাল বাস চলাচল শুরু হয়েছে।
জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বেলা ১১টায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বাস মালিক সমিতি ও মটর শ্রমিক ইউনিয়নের প্রতিনিধিদের বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা করেন শ্রমিকরা।
বৈঠকে উপস্থিত ছিলেন জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও মেহেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবারত হোসেন, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান প্রমুখ।
আন্তঃজেলার সব রুটে টানা ৩৬ দিন বাস বাস চলাচলের পর ৪৬ দিন বাস বন্ধ থাকে। বন্ধের সময়সীমা কমাতে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে প্রতিটি বাস দিনে দুইবার চলাচলের পরিবর্তে একবার চালানোর দাবিতে শ্রমিকরা ধর্মঘট শুরু করে। শ্রমিকদের দাবি এই দীর্ঘ সময় কোন কাজ না পেয়ে পরিবারের সদস্যদের নিয়ে মানবেতর জীবন যাপন করতে হয় তাদের। তবে বাস মালিকরা জানিয়েছেন কোনো রকম আলোচনা ছাড়াই ধর্মঘট ডেকে জনভোগান্তি সৃষ্টি করেছেন শ্রমিকরা।
মেহেবুব ভারপ্রাপ্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম বলেন, উভয় পক্ষের সাথে সমঝোতার মাধ্যমে বিষয়টি সমাধান করা হয়েছে। এ নিয়ে আর কোন দ্ব›দ্ব থাকবে না। উল্লেখ্য, দাবি আদায়কে কেন্দ্র করে বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতাদের মধ্যে দ্ব›দ্বকে কেন্দ্র করে গত ১১ জুলাই থেকে মেহেরপুর আন্তঃজেলার সব রুটে লোকাল বাস চলাচল বন্ধ করে দেন মটর শ্রমিক ইউনিয়ন।

Loading...

Check Also

উদ্যমী বীর

খোরশেদ আলম, আশুলিয়া থেকে উদ্যমী বীর মতিউর রহমান মতিন। বর্তমান সময়ে অন্যায়ের প্রতিবাদী কণ্ঠ, তৃণমূল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *