Breaking News
Home / জেলার খবর / ভালুকায় সড়ক সংস্কার দাবিতে সংবাদ সম্মেলন

ভালুকায় সড়ক সংস্কার দাবিতে সংবাদ সম্মেলন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি
ঢাকা ময়মনসিংহ মহাসড়কের ভালুকার মাষ্টারবাড়ি বাজার হতে কাচিনা পর্যন্ত ১২ কিলোমিটার ও আইডিয়াল মোড় হতে কাঁশর পর্যন্ত ৪ কিলোমিটার সড়ক দুটির দ্রæত সংস্কারের দাবিতে এলাকাবাসির পক্ষে সংবাদ সম্মেলন করেছেন হাজি বেলাল ফকির। গতকাল মঙ্গলবার দুপুরে মাষ্টারবাড়ি বাজার এলাকায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
হাজি বেলাল ফকির বলেন, মাষ্টারবাড়ি থেকে কাচিনা পর্যন্ত ১২ কিলোমিটার এবং আইডিয়াল মোড় হতে কাঁশর পর্যন্ত ৪ কিলোমিটার সড়কের বেশীরভাগ অংশে বড় বড় গর্তে পানি জমে থাকে, এসব গর্তে প্রায়ই মালবোঝাই গাড়ী উল্টে যাচ্ছে, চাকা আটকে যাচ্ছে। লেগুনা, সিএনজি, টেম্পু এসব চলতে না পারায় জনসাধারণ চরম দুর্ভোগ পোহাচ্ছে। তিনি জনস্বার্থে অভিলম্বে সড়ক দুটি সংস্কারের জন্য প্রধানমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ কামনা করেন।
সরজমিনে দেখা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা মাষ্টারবাড়ি বাজার থেকে কাচিনা পর্যন্ত ও আইডিয়াল মোড় থেকে কাশর পর্যন্ত ৪ কিলোমিটার সড়ক দুটির বিভিন্ন জায়গায় বড় বড় খানাখন্দে বর্ষার পানি জমে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। ব্যাহত হচ্ছে জনচলাচল। মহাসড়ক লাগোয়া দুটি সড়কেরই অধিকাংশ স্থানেই বড় বড় গর্ত হওয়ায় পানি জমে থাকে। শিল্প এলাকা হওয়ায় এসব রাস্তা দিয়ে প্রতিদিনই ভারী যানবাহন চলাচল করে প্রয়োজনীয় মালামাল নিয়ে। রড ও বালি ভর্তি ভারী যানবাহন চলাচলের কারণে রাস্তাগুলো যেন ডোবায় পরিণত হয়েছে। একটু বৃষ্টি হলেই সড়কের অবস্থা এতই খারাপ হয় যে যানবাহন তো দূরের কথা পায়ে চলাও অসম্ভব। বেশ কয়েকটি স্কুল, মাদরাসা ও প্রাথমিক বিদ্যালয় রয়েছে এই এলাকায়। এসব শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এবং শিল্প প্রতিষ্ঠানের হাজার হাজার শ্রমিকরা কষ্ট করে প্রতিদিন যাতায়াত করে এ দুটি সড়ক দিয়ে।

Loading...

Check Also

বৃষ্টিতেও মুখরিত কক্সবাজার সৈকত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : ঈদুল আযহার ছুটিতে দেশের প্রধান পর্যটন কেন্দ্র কক্সবাজারে ছুটেছেন ভ্রমণ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *