Home / জাতীয় / ট্রেনটির নাম ‘বেনাপোল এক্সপ্রেস’ রাখলেন প্রধানমন্ত্রী

ট্রেনটির নাম ‘বেনাপোল এক্সপ্রেস’ রাখলেন প্রধানমন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-বেনাপোল স্থলবন্দরে চালু হতে যাওয়া দ্রুতগামী সরাসরি ট্রেন সার্ভিসের নাম রাখা হয়েছে ‘বেনাপোল এক্সপ্রেস’। নামটি রাখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে এ ট্রেনের উদ্বোধন করবেন বলে রেলপথ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, প্রাথমিকভাবে ট্রেনটির জন্য তিনটি নাম প্রস্তাব করা হয়। সেগুলো হলো বেনাপোল এক্সপ্রেস, বন্দর এক্সপ্রেস ও ইছামতি এক্সপ্রেস। এদের মধ্যে বেনাপোল এক্সপ্রেস নামটি চূড়ান্ত করেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনের পর বেলা সোয়া একটায় ট্রেনটি বেনাপোল থেকে ঢাকার উদ্দেশে ছাড়বে। এতে বগি থাকবে ১২টি। ৮৯৬ আসনের ট্রেনটি প্রতিদিন বেনাপোল স্টেশন থেকে ছেড়ে যশোর, ঈশ্বরদী জংশন ও ঢাকা বিমানবন্দরে যাত্রী ওঠা-নামা করার জন্য সাময়িক বিরতি দিয়ে কমলাপুর স্টেশনে পৌঁছাবে।

ট্রেনে বেনাপোল থেকে ঢাকা পর্যন্ত শোভন চেয়ারের টিকিটের দাম ৫০০ টাকা, শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) চেয়ার ১০০০ টাকা ও এসি কেবিনের দাম ১২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। টেনটি ইতোমধ্যে পরীক্ষামূলকভাবে চালানো হয়েছে।

রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান বলেন, ১৭ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করবেন। এরপরই ট্রেনটি বাণিজ্যিকভাবে চলাচল শুরু করবে।

Loading...

Check Also

মশা নিধনের ওষুধ অকার্যকর নয়: সাঈদ খোকন

  নিজস্ব প্রতিবেদক সিটি করপোরেশনের মশা নিধনের ওষুধ অকার্যকর এ তথ্য সঠিক নয় বলে দাবি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *