Breaking News
Home / খেলাধুলা / কিউইদের বোলিং তোপে বিধ্বস্ত ভারত

কিউইদের বোলিং তোপে বিধ্বস্ত ভারত

 

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ ক্রিকেটের প্রথম সেমিফাইনাল খেলায় নিউজিল্যান্ডের দেয়া ২৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছে ভারত। ফর্মের তুঙ্গে থাকা হিটম্যান রোহিত শর্মাকে ব্যক্তিগত ০১ রানে উইকেট কিপার টম ল্যাথামের তালুবন্দী করেন ম্যাট হেনরি। এরপর বড় ধাক্কা খায় ভারত কোহলিকে হারিয়ে। ট্রেন্ট বোল্টের করা চমৎকার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হন কোহলি। যদিও রিভিউ নিয়েছিলেন কোহলি কিন্তু তার রিভিউ আম্পায়ার কলে বিফলে যায়। যদিও রিভিউ টিকে থাকে ভারতের। আউট হওয়ার আগে ০১ রান করেন। এরপরের ওভারের প্রথম বলেই ম্যাট হেনরির দ্বিতীয় শিকার হন লোকেশ রাহুল। টম ল্যাথামের হাতেই ক্যাচ দিয়ে ব্যক্তিগত ০১ রানে ফিরে যান লোকেশ রাহুল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৪ ওভার শেষে তিন উইকেট হারিয়ে ৫ রান। দিনেশ কার্তিকের(০০) সঙ্গী হয়েছেন রিশাভ পান্ট (০০)।

এর আগে ম্যানচেস্টারে বৃষ্টি বাধায় খেলা বন্ধ থাকার পরে বুধবার (১০ জুলাই) রিজার্ভ ডে তে আবার খেলা শুরু করে। মঙ্গলবার (০৯ জুলাই) নিউজিল্যান্ড ইনিংসের ৪৬.১ ওভারে বৃষ্টি নামে ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামে। তখন কিউইদের রান ৫ উইকেটে ২১১।

খেলতে নেমে দ্রুত তিন উইকেট হারিয়ে শুরু করে কিউইরা। আগেরদিনের অর্ধশতক করে খেলা শেষ করা রস টেলর রান আউট হয়ে ফিরে যান ৭৪ রান করে। ল্যাথাম আউট হন ১০ রান করে ভুবনেশ্বরের বলে।

এর আগে বৃষ্টি নামায় হতাশ ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেটভক্তরাও। শেষমূহূর্ত পর্যন্ত অপেক্ষা করা হয়েছিল মঙ্গলবার ম্যাচটি শেষ করার। কিন্তু কোনোভাবেই তা সম্ভব হলো না। ফলে স্থানীয় সময় সন্ধ্যা ৬.২০ মিনিটে (বাংলাদেশ সময় রাত ১১টা ২০) আজকের খেলা স্থগিত করার ঘোষণা দেয়া হয়।

যার ফলে বুধবার আবার মাঠে গড়াবে বলে স্থগিত হয় ম্যাচটি। স্থানীয় সময় সকাল ১০টা ৩০ মিনিটে শুরু হওয়া ম্যাচে নতুন করে খেলা হবে না। বরং গতকাল শেষ হওয়া অবস্থা থেকেই শুরু হবে আজ। অর্থাৎ নিজেদের ইনিংসের বাকি থাকা ২৩ বল খেলতে নেমেছে নিউজিল্যান্ড। এরপর পুরো ৫০ ওভার ব্যাট করবে ভারত।

বুধবারও যদি বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যায়, তাহলে ভারত পৌঁছে যাবে বিশ্বকাপের ফাইনালে। কারণ লিগ তালিকায় ভারত ১৫ পয়েন্ট পেয়ে এক নম্বরে শেষ করেছিল। ১১ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড ছিল চার নম্বরে।

বৃষ্টি আসার আগপর্যন্ত খেলা হয়েছে ৪৬.১ ওভার। এ সময় নিউজিল্যান্ডের রান ছিল ৫ উইকেট হারিয়ে ২১১। ৮৫ বলে ৬৭ রানে অপরাজিত রস টেলর। তার সঙ্গী ৪ বলে ৩ রান করা টম ল্যাথাম। ৯৬ বল খেলে ৬৭ রান করে আউট হন কেন উইলিয়ামসন। এছাড়া হেনরি নিকোলস আউট হন ৫১ বলে ২৮ রান করে। ভুবনেশ্বর ৩টি, বুমরা, চাহাল, হার্দিক একটি করে উইকেট নেন।

বিশ্বকাপের শুরুতে দুর্দান্ত গতিতে এগিয়ে চলছিল তাদের জয়যাত্রা। কিন্তু নিউজিল্যান্ডের ছন্দপতন ঘটতে শুরু করে পাকিস্তানের কাছে হারের পর। গ্রুপ পর্বের শেষ তিনটি ম্যাচ টানা হেরে গেলেও রানরেটের ব্যবধানে চতুর্থ হয়ে সেমিফাইনালে নাম লেখায় তারা।

সেমিতে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি তারা ভারতের। টস জিতে স্কোরবোর্ডে একটা চ্যালেঞ্জিং স্কোর তোলার লক্ষ্যে শুরুতেই ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু ভারতীয় বোলারদের সামনে যে গতিতে রান তুলছে তারা, তাকে কচ্ছপ গতির সঙ্গে তুলনা করলেও যেন কম করা হবে।

শুরুতেই নিউজ্যিলান্ডের ব্যাটসম্যানদের চেপে ধরেন ভারতীয় বোলাররা। বিশেষ করে দুই ওপেনিং বোলার ভুবনেশ্বর কুমার আর জসপ্রিত বুমরাহ। কিউইরা রানের খাতাই খোলে প্রথম দুই ওভার মেডেন দিয়ে ইনিংসের ১৭তম বলে গিয়ে। তিন ওভার শেষে ১ রান।

চতুর্থ ওভারে গিয়ে জসপ্রিত বুমরাহর বলে ব্যাটের কানায় লাগিয়ে থার্ড স্লিপে ক্যাচ দেন মার্টিন গাপটিল। বিরাট কোহলির হাতে ধরা পড়ে বিদায় নেন গাপটিল। পুরো বিশ্বকাপেই (এক শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ ছাড়া) ফ্লপ ছিলেন এই কিউই ওপেনার।

ফাইনালে জায়গা করে নেবে কে? ভারত নাকি নিউজিল্যান্ড, দেখা যাক।

Loading...

Check Also

‘জুনিয়র’ আল-আমিনের জন্য শুভকামনা

স্পোর্টস ডেস্ক বাবা হওয়ার খবরটা দেওয়ার পর-পরই ইন্টারনেট দুনিয়ার বদৌলতে দ্রুত ছড়িয়ে যায়। শুভানুধ্যায়ীরা একের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *