Home / তথ্য প্রযুক্তি / বেশ কয়েকটি নতুন সেবা আনছে গুগল

বেশ কয়েকটি নতুন সেবা আনছে গুগল

তথ্য প্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : অ্যানড্রয়েড এবং আইওএস ডিভাইসে গুগল ফটো বেশ জনপ্রিয় একটি অ্যাপ। এই অ্যাপটি ব্যবহারকারীকে তাঁর ফোনে থাকা ছবি ও ভিডিওগুলোকে ক্লাউড অ্যাকাউন্টে ব্যাকআপ রাখার পাশাপাশি সিনক্রোনাইজ করতে সাহায্য করে। এবার ব্যবহারকারীদের সুবিধার্থে গুগল ফটোজ নিয়ে আসছে বেশ কয়েকটি আকর্ষণীয় ফিচার।

সম্প্রতি গুগল ফটোজের প্রোডাক্ট লিড ডেভিড লিয়েব তাঁর টুইটের মাধ্যমে এই অ্যাপের বিষয়ে ব্যবহারকারীদের থেকে কিছু ফিডব্যাক চান। বাগস ঠিক করার পাশাপাশি এই অ্যাপে নতুন কী কী ফিচার আনা হবে এবং অ্যাপটির কর্মক্ষমতার উন্নতির বিষয়ে জানান।

গুগল ফটোজের নতুন ফিচার

ম্যানুয়াল ফেস ট্যাগিং : বর্তমানে গুগল ফটোজ ব্যবহারকারীদের ফেস ট্যাগ করার জন্য ছবি বাছাই করতে দেয় না। এবার গুগল ফটোজ ব্যবহারকারীরা তাঁদের ছবিগুলোতে ম্যানুয়ালি ফেস ট্যাগ করতে পারবেন। যদিও কবে থেকে এই ফিচারটি আনা হবে তাঁর সঠিক সময় এখনো জানা যায়নি।

আপলোড করা ছবিগুলোর অনুসন্ধান : গুগল ফটোজ ওয়েবে থাকা বেশ কিছু ফিচারস এখন পর্যন্ত মোবাইল অ্যাপে আনা হয়নি। কিন্তু সংস্থা ইতিমধ্যে সেটির ওপর কাজ করা শুরু করে দিয়েছে। ব্যবহারকারীরা খুব তাড়াতাড়ি তাঁদের অ্যান্ড্রয়েড এবং আইওএস অপারেটিং সিস্টেমে সেই ফিচারগুলো দেখতে পাবেন।

এডিটিং টাইমস্ট্যাম্পস : গুগল ফটোজের আসন্ন ফিচারের মধ্যে অন্যতম হলো—টাইমস্ট্যাম্প এডিট করা, যা সরাসরি অ্যান্ড্রয়েড অ্যাপে আনা হবে।

ছবি ডিলিট করা : ব্যবহারকারীরা যাতে তাঁদের ইচ্ছে মতো ছবি বা ভিডিও ডিলিট করতে পারেন, তাঁর ওপর ইতিমধ্যে গুগল ফটোজ টিম কাজ করা শুরু করে দিয়েছে। এ ছাড়াও ব্যবহারকারীরা তাঁদের পছন্দ মতো ছবি বা ভিডিওগুলো লাইক করার পাশাপাশি শেয়ার করার সুযোগ পাবেন।

অন্যান্য ফিচার : লিয়েব তাঁর টুইটার পোস্টের মাধ্যমে একাধিক ফিচারের কথা উল্লেখ করেছেন। তাঁদের মধ্যে অন্যতম, ডুপ্লিকেট ছবি এবং ভিডিও সরিয়ে দেওয়া, স্লাইড শো-র মাধ্যমে বিস্তারিত বর্ণনা ইত্যাদি।

গুগল ফটোজের প্রধান তাঁর টুইটার পোস্টের মাধ্যমে এই ফিচারগুলো আনার কথা নিশ্চিত করেছেন। যদিও এই ফিচারগুলো কবে থেকে আসবে তার সঠিক সময় এখনো নির্ধারণ করা হয়নি।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

এস-৪০০ পেতে রাশিয়াকে অগ্রিম ৮শ’ মিলিয়ন ডলার দিল ভারত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : রাশিয়ার তৈরি এস-৪০০ বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা পেতে চাচ্ছে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *