Breaking News
Home / জাতীয় / সড়ক ও রেলপথে সেতুর অবকাঠামো জরিপের নির্দেশ প্রধানমন্ত্রীর

সড়ক ও রেলপথে সেতুর অবকাঠামো জরিপের নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে সড়ক ও রেলপথের সকল সেতু বা কালভার্টের অবকাঠামো জরিপের নির্দেশ দিয়েছেন। যাতে বর্ষার আগেই নড়বড়ে সেতু চিহ্নিত করে সংস্কার করা যায়। মঙ্গলবার একনেক বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন।

একনেক সভাশেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের জানান, গত ২৩ জুন রাতে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্য ছেড়ে আসা উপবন এক্সপ্রেসের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে হতাহতের ঘটনার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী দেশের রেল ও সড়কপথের সকল সেতু জরিপ করার নির্দেশ দিয়েছেন রেলপথ এবং সড়ক ও জনপথ বিভাগকে। যাতে ঝুঁকিপূর্ণ সেতু চিহ্নিত করে বর্ষার আগেই মেরামত করা যায়।

পরিকল্পনামন্ত্রী জানান, বিশ্বকাপ ক্রিকেটে গতকাল আফগানিস্তানকে হারিয়ে বাংলাদেশ দল বিজয় লাভ করায় শাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, মাশরাফি বিন মর্তুজা এবং মুশফিকুর রহিমসহ সকল খেলোয়াড়দের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি টাইগারদের খেলার ভূয়সী প্রশংসা করেন।

এছাড়া সকল পেশাদার খেলোয়াড়রা যেন সবসময় প্রশিক্ষণের সুযোগ পায়, এ জন্য প্রধানমন্ত্রী বিশেষ প্রশিক্ষণ তহবিল গঠনের জন্য অর্থ ও ক্রীড়া মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন।

এম এ মান্নান জানান, প্রধানমন্ত্রী বলেছেন কোন খেলোয়াড় অবসর গ্রহণের পরেও যেন প্রশিক্ষণের সুযোগ পায়, এজন্য প্রশিক্ষণ তহবিল গঠন করতে হবে। এতে তারা শরীরের ফিটনেস ধরে রাখতে পারবেন। ফিটনেস ঠিকঠাক থাকলে তাদেরকে অন্য কাজেও লাগানো যাবে। ফলে তারা অবসর গ্রহণের পরে অর্থ কষ্টে ভুগবেন না।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

সেবাসংক্রান্ত তথ্যপ্রাপ্তি ও মতামত প্রদানে ডিজিটাল প্ল্যাটফরমের সম্ভাবনা

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : আমাদের দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় সেবা সম্পর্কে সঠিক এবং বিস্তারিত তথ্য ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *