Home / খেলাধুলা / সেঞ্চুরি করে ফিরে গেলেন ফিঞ্চ, বড় সংগ্রহের পথে অজিরা
MELBOURNE, AUSTRALIA - JANUARY 14: Aaron Finch of Australia celebrates his century during game one of the One Day International Series between Australia and England at Melbourne Cricket Ground on January 14, 2018 in Melbourne, Australia. (Photo by Scott Barbour/Getty Images)

সেঞ্চুরি করে ফিরে গেলেন ফিঞ্চ, বড় সংগ্রহের পথে অজিরা

স্পোর্টস ডেস্কঃ-
ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে বিশ্বকাপ ক্রিকেটের হাইভোল্টেজ ৩২ তম ম্যাচে মুখোমুখি হয়েছে দুই চির প্রতিদ্বন্দী অস্ট্রেলিয়া ও স্বাগতিক ইংল্যান্ড। মঙ্গলবার (২৫ জুন) বিকাল সাড়ে তিনটায় শুরু হয় ম্যাচটি।এই গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। প্রথমে ব্যাটিং করার আমন্ত্রণ পায় অস্ট্রেলিয়া।

চির প্রতিদ্বন্দীদের সাথে হাই ভোল্টেজ এই ম্যাচে অসাধারণ ব্যাটিং করে ব্যক্তিগত শতক পূর্ণ করেন অজি অধিনায়ক ফিঞ্চ। সেঞ্চুরি পূর্ণ করতে ১১৫ বল খেলেন। এরপরের বলেই জোফরা আর্চারের শিকার হন ফিঞ্চ। ক্রিস ওকসের হাতে ধরা পড়েন তিনি।

ম্যাচের শুরু থেকেই চমৎকার ব্যাটিং করছেন দুই অজি ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। ইংল্যান্ড বোলারদেরকে দেখেশুনে খেলে রানের চাকাও সচল রাখেন দুজন। তাদের ব্যাটে বড় সংগ্রহের স্বপ্ন দেখছিলো অস্ট্রেলিয়া। যদিও মঈন আলীর বলে ওয়ার্নার ব্যক্তিগত অর্ধশতকের পরে আউট হয়ে যান। এরপর বেন স্টোকসের বলে বোল্ড আউট হয়ে উসমান খাজা ফিরে গেলেও এক প্রান্ত আগলে রেখে ক্যারিয়ারের ১৫ তম এবং চলতি বিশ্বকাপের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৬ ওভার শেষে তিন উইকেটে ১৯০ রান। ম্যক্সওয়েল ০ ও স্মিথ ০৪ রানে অপরাজিত আছেন।

এই ম্যাচের ওপর অনেকটাই নির্ভর করছে সেমিফাইনালের হিসাব-নিকেশ।শ্রীলঙ্কার সাথে ইংল্যান্ডের পরাজয় জমিয়ে তুলেছে সেমিফাইনালের হিসাব। আজ এই ম্যাচের উপরে নির্ভর করবে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার সেমিফাইনাল খেলার সম্ভাবনা।

দুই দলের মধ্যে অপেক্ষাকৃত সুবিধাজনক অবস্থানে অস্ট্রেলিয়া। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তারা তালিকার দুই নাম্বারে। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড চারে।

এই ম্যাচটির দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশও। টাইগার সমর্থকরা নিশ্চিতভাবেই চাইবেন, ইংল্যান্ড যেন এই ম্যাচে হারে। এতে সেমিতে যাওয়ার সম্ভাবনা টিকে থাকবে বাংলাদেশের।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, জেমস ভিন্স, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার, মঈন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।

অস্ট্রেলিয়া একাদশ : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স কারে, জেসন বেহরেনডর্ফ, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লিয়ন।

Loading...

Check Also

নিজেদের ভাগ্যবান মনে করছেন আফিফ

ক্রীড়া ডেস্ক ইমার্জিং এশিয়া কাপে দারুণ শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল। গ্রুপ পর্ব থেকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *