Breaking News
Home / জাতীয় / সাড়ে ৯শ’ কোটি টাকায় চারটি পণ্যবাহী জাহাজ দেবে ডেনমার্ক
হাইকোর্ট, আদালত ppbd.news

সাড়ে ৯শ’ কোটি টাকায় চারটি পণ্যবাহী জাহাজ দেবে ডেনমার্ক

নিজস্ব প্রতিবেদকঃ-
বাংলাদেশকে ১৫০০ টিইইউএস (টোয়েন্টি-ফিট ইকুভ্যালেন্ট ইউনিটস) ধারণক্ষমতা সম্পন্ন চারটি পণ্যবাহী জাহাজ দেবে ডেনমার্ক। এসব জাহাজের দাম পড়েব ১০ কোটি ইউরো বা ৯৬১ কোটি ৩৩ লাখ ৯৪ হাজার ২২০ টাকা।

মঙ্গলবার (২৫ জুন) সচিবালয়ে ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি স্ট্রুপ পিটারসেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে এ প্রস্তাব দেন।

বৈঠকে নৌপরিবহন সচিব মো. আবদুস সামাদ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান সাংবাদিকদের জানান, ডেনমার্কের রাষ্ট্রদূত বাংলাদেশকে চারটি কন্টেইনার ভেসেল (পণ্যবাহী জাহাজ) দেওয়ার প্রস্তাব দিয়েছেন। নৌপরিবহন প্রতিমন্ত্রী ডেনমার্কের প্রস্তাবে সম্মতি জানিয়েছেন। আগামী ৬ মাসের মধ্যে ডেনমার্কের সঙ্গে এ বিষয়ে চুক্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। চুক্তির ৩ বছরের মধ্যে তারা জাহাজগুলো বাংলাদেশকে সরবরাহ করবে।

তিনি জানান, প্রতিটি জাহাজের ধারণক্ষমতা হবে এক হাজার ৫০০ টিইইউএস (টোয়েন্টি-ফিট ইকুভ্যালেন্ট ইউনিটস)। চারটি জাহাজের দাম পড়বে ১০ কোটি ইউরো বা ৯৬১ কোটি ৩৩ লাখ ৯৪ হাজার ২২০ টাকা। সহজ শর্তে এই ঋণ পরিশোধ করতে হবে বাংলাদেশকে। এক দশমিক ৮ শতাংশ হারে এই ঋণ ডেনমার্ককে ২৫ বছরের মধ্যে ফেরত দিতে হবে। জাহাজগুলো চট্টগ্রাম-কলম্বো এবং চট্টগ্রাম-সিঙ্গাপুর রুটে চলাচল করবে।

Loading...

Check Also

সেবায় ঘাটতি রয়েছে, স্বীকার করলেন রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক কমলাপুর রেলস্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রেলমন্ত্রী রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন রেলের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *