Home / খেলাধুলা / বাংলাদেশের টার্গেট ৩৮৭ রান

বাংলাদেশের টার্গেট ৩৮৭ রান

ক্রীড়া ডেস্ক

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ক্যাপ্টেন মাশরাফি
বাংলাদেশকে ৩৮৭ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৮৬ রান তোলে ইংল্যান্ড। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ১৫৩ (১২১) রান করেন জেসন রয়। এছাড়াও বেয়ারস্টো ৫১ এবং বাটলার ৬৪ রান সংগ্রহ করেন। বাংলাদেশের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন মাশরাফি ও মুস্তাফিজ। মিরাজ ও সাইফুদ্দিন নিয়েছেন ২ টি করে উইকেট।

মুস্তাফিজের শিকার স্টোকস: ব্যক্তিগত ৬ রানে মুস্তাফিজের বলে মাশরাফির তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন তিনি। ৪৮ ওভার শেষে ইংল্যান্ডের স্কোর ৩৫৫/৫

বাটলার ও মরগানের বিদায়: সাইফের বলে সাজঘরে ফিরলেন বাটলার। ইনিংসের ৪৬ তম ওভারের ২য় বলে উঁচু করে শট খেলতে গিয়ে সৌম্য সরকারের তালুবন্দী হন তিনি। আউট হওয়ার আগে মাত্র ৪৪ বলে ৬৪ রানের এক ঝড়ো ইনিংস খেলেন তিনি। পরের ওভারেই একইভাবে খেলতে গিয়ে মিরাজের শিকার হন মরগান। এবারও ফিল্ডার সৌম্য। দারুণ এক ক্যাচে মরগানকে ফেরান তিনি। ৪৭ ওভার শেষে ইংল্যান্ডের স্কোর ৩৪১/৫। বাংলাদেশের পক্ষে একটি উইকেট নিয়েছেন মাশরাফি, মিরাজ এবং সাইফুদ্দিন নিয়েছেন ২ টি করে উইকেট।

বাটলারের অর্ধশতক: জেসন রয়ের অনবদ্য শতকের পর জস বাটলারের ঝড়ো হাফ সেঞ্চুরিতে টাইগারদের বিপক্ষে রানের পাহাড় গড়ছে ইংল্যান্ড। মাত্র ৩৩ বলে ২ চার এবং ৩ ছয়ে মাত্র ৩৩ বলে অর্ধশতক পূরণ করেন তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৫ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ৩২২ রান ৩ উইকেটের বিনিময়ে। ইংলিশ অধিনায়ক মরগান ২৯ বলে ৩১ রানে এবং বাটলার ৪২ বলে ৫৮ রানে অপরাজিত আছেন।

ব্যাকফুটে টাইগাররা: জেসন রয়ের বিধ্বংসী ১৫৩ রানের সুবাদে বড় সংগ্রহের দিকে এগোচ্ছে ইংল্যান্ড। ৪০ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ ২৭৫ রান ৩ উইকেটের বিনিময়ে। ক্রিজে আছেন মরগান (১৩*) এবং বাটলার (৩০*)। বাংলাদেশের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন মাশরাফি, মিরাজ এবং সাইফুদ্দিন।

বিপদজনক রয়কে ফেরালেন মিরাজ: সেঞ্চুরির পর বিধ্বংসী হয়ে ওঠা রয়কে সাজঘরে পাঠিয়েছেন মেহেদি হাসান মিরাজ। আউট হওয়ার আগে মিরাজের ওভারের প্রথম ৩ বলে ৩ টি ছক্কা হাকান রয়। ৪র্থ বলেও একই ধরণের শট খেলতে গিয়ে মাশরাফির তালুবন্দী হন জেসন রয়। ১৪ চার এবং ৫ ছক্কায় মাত্র ১২১ বলে ১৫৩ রান করে আউট হন তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৬ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ২৪১ রান। বাটলার ৯ এবিং ইংলিশ অধিনায়ক মরগান ২ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন মাশরাফি, সাইফুদ্দিন এবং মিরাজ।

ইংল্যান্ডের ২য় উইকেটের পতন: ইনিংসের ৩২ তম ওভারে সাইফুদ্দিনের ধীর গতির বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন জো রুট। ২৯ বলে ২১ রান করে আউট হন রুট। ৩৪ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ২১৭ রান। ১১৬ বলে ১৩৪ রানে অপরাজিত আছেন জেসন রয়। অপরপ্রান্তে জস বাটলারের সংগ্রহ ৮ বলে ৫ রান।

জেসন রয়ের সেঞ্চুরিতে ম্যাচের নিয়ন্ত্রণ ইংল্যান্ডের হাতে: জেসন রয়ের অনবদ্য সেঞ্চুরিতে বাংলাদেশের বিপক্ষে খেলায় চালকের আসনে রয়েছে ইংল্যান্ড। মাত্র ৯২ বলে ১২ চার এবং ১ ছয়ে শতকে পৌঁছে যান রয়। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৮ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ১৭৪ রান তুলেছে ইংল্যান্ড। রয় ১০১ এবং রুট ১৮ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের পক্ষে একমাত্র উইকেটটি নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি।

সেঞ্চুরির পথে জেসন রয়: জেসন রয়ের আক্রমণাত্মক ব্যাটিংয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছে ইংল্যান্ড। ২৬ ওভার শেষে স্বাগতিকদের সংগ্রহ ১৬০ রান ১ উইকেটের বিনিময়ে। রয় অপরাজিত আছেন ৯৫ রানে। তাকে সঙ্গ দিচ্ছেন জো রুট ১১ রানে।

অর্ধশতকের পর বেয়ারস্টো’র বিদায়: জেসন রয়ের পর অর্ধশতক পূরণ করে সাজঘরে ফিরেছেন ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো। ৫০ বলে ৫১ রান করে ক্যাপ্টেন ম্যাশের বলে মিরাজের দারুণ এক ক্যাচের শিকার হন তিনি। ২০ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ১৩০ রান। ক্রিজে আছেন জেসন রয় ৭৫* এবং জো রুট ১*।

জেসন রয়ের অর্ধশতক: উইকেটে থিতু হওয়ার পর দ্রুত গতিতে রান তোলা শুরু করেছেন জেসন রয় এবং জনি বেয়ারস্টো। এই দুই ওপেনারের আগ্রাসী ব্যাটিংয়ে ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে শুরু করেছে স্বাগতিকরা। ১৫ ওভার শেষে কোনো উইকেট না হারিয়ে ১০১ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। ইতোমধ্যে অর্ধশতক তুলে নিয়েছেন রয়। মাত্র ৩৮ বলে ফিফটি তুলে নেন তিনি। রয় ৫১ বলে ৫৯ এবং বেয়ারস্টো ৩৯ বলে ৩৯ রান সংগ্রহ করে অপরাজিত আছেন।

দারুণ শুরু ইংল্যান্ডের: ধীর লয়ে শুরু করলেও উইকেটে সেট হওয়ার সাথে সাথে খোলস ছেড়ে বেরিয়ে এসেছেন ইংল্যান্ডের দুইওপেনার। হাত খুলে খেলা শুরু করেছেন দু’জনই। শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ বিনা উইকেটে ৬৬ রান। ক্রিজে আছেন জেসন রয় (৩৮*) এবং বেয়ারস্টো (২৭*)।

ইংল্যান্ডের সতর্ক সূচনা: টসে হেরে ব্যাট করতে নেমে ধীর লয়ে শুরু করেছেন ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় এবং জনি বেয়ারস্টো। ৫ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ বিনা উইকেটে ১৫ রান। রয় ১২ এবং বেয়ারস্টো ৩ রানে অপরাজিত আছেন।

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে কার্ডিফে ইংল্যান্ডের বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলপতি মাশরাফি বিন মোর্ত্তজা। শনিবার সোফিয়া গার্ডেনসে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় শুরু হয়েছে ম্যাচটি।

বাংলাদেশের বিপক্ষে দলে একটি পরিবর্তন এনেছে ইংল্যান্ড। স্পিনার মইন আলির স্থলে দলে সুযোগ পেয়েছেন পেসার লিয়াম প্লানকেট। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে টাইগাররা।

Loading...

Check Also

চাকরিচ্যুত হচ্ছেন পাকিস্তান কোচ আর্থার

ক্রীড়া ডেস্ক বিশ্বকাপে সেমিফাইনালে যেতে পারেনি পাকিস্তান। আসরের শুরুর দিকে ভরাডুবির কারণেই শেষ চারে উঠতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *