Home / দেশান্তর / রামেক হাসপাতালের সেবার মান বাড়াতে হবে

রামেক হাসপাতালের সেবার মান বাড়াতে হবে

নিজস্ব প্রতিবেদক:-

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে শুধু রাজশাহীই নয়, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, দিনাজপুর, কুষ্টিয়া, পাবনা ও চুয়াডাঙার রোগীরাও চিকিৎসা নিতে আসেন। তাই এই হাসপাতালের সেবার মান অনেক বাড়াতে হবে। রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশা এ কথা বলেছেন। বৃহস্পতিবার সকালে ‘হাসপাতাল সমাজসেবা কার্যক্রম জোরদারকরণ ও রোগী কল্যাণ সমিতির তহবিল বৃদ্ধি : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ করণীয়’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজশাহী নগরীর মনিবাজারে নানকিং দরবার হলে এর আয়োজন করে রামেক হাসপাতাল সমাজসেবা কার্যালয়।

ফজলে হোসেন বাদশা বলেন, পাকিস্তান আমলে রামেক হাসপাতালে যেভাবে চিকিৎসা সেবা হতো, এখনও অনেকটা সেরকমই হয়। অত্যধুনিক যন্ত্রপাতির অভাব আছে। কিন্তু এখানে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার মানুষ উন্নত চিকিৎসার আশায় ছুটে আসেন। তাই রোগীদের স্বার্থে কোন হাসপাতালকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া প্রয়োজন তা এখনই সরকারের ভেবে দেখা দরকার।

রামেক হাসপাতাল পরিচালনা পর্ষদের এই সভাপতি বলেন, রামেক হাসপাতালের সেবার মান উন্নয়নে রাজশাহীবাসীকে সোচ্চার হতে হবে। এনিয়ে মানববন্ধন হওয়া দরকার। সেই মানববন্ধনে আমাকে ডাকলে আমি নিজেও অংশ নিব। কারণ, বৃহৎ স্বার্থে এই হাসপাতালের চিকিৎসা সেবার মান বাড়ানোর কোনো বিকল্প নেই।

সেমিনারে সভাপতিত্ব করেন বিভাগীয় সমাজসেবা অধিদফতরের পরিচালক ড. রাজ্জাকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহীর বেসরকারি বারিন্দ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বিকে দাম ও জেলা সামজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রাশেদুল কবীর।

Loading...

Check Also

সুদানে সাংবিধানিক চুক্তি অনুষ্ঠানে বিশ্বনেতারা, খার্তুমে উদযাপন

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : সুদানের জন্য শনিবার দিনটি ঐতিহাসিক। তিন দশকের একনায়কতান্ত্রিক শাসনব্যবস্থার অবসানের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *