Breaking News
Home / খেলাধুলা / বিপদজনক হতে পারে আফগানরা

বিপদজনক হতে পারে আফগানরা

ক্রীড়া ডেস্ক

ক্রিকেট বিশ্বকাপে ‍২২ গজের লড়াই শুরুর আগে উত্তেজনায় কাঁপছে ক্রিকেট বিশ্ব। কোন দলের কতদূর যাওয়ার সম্ভাবনা, সেই আলোচনাও শুরু হয়ে গেছে।

বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তানের উল্লাসবারুদের গন্ধে বেড়ে ওঠা তাদের। জীবন বাঁচানো দায় যেখানে, সেখানে ক্রিকেট নিয়ে বিশ্ব আসরে যাওয়ার স্বপ্ন দেখাটা বাড়াবাড়ি। তবে আফগানিস্তান স্বপ্ন দেখেছে, আর সেই স্বপ্নই এগিয়ে নিয়ে যাচ্ছে তাদের। ২০১৫ বিশ্বকাপ খেলে যে আলোর রোশনাই জ্বেলেছিল, তা আর অন্ধকারে হারিয়ে যেতে দেয়নি। বরং পায়ের নিচে পাওয়া ভিতকে আরও শক্তিশালী করে একটু একটু করে গড়ছে নিজেদের সাম্রাজ্য।

আর সে কারণেই বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম রাউন্ডে মাত্র এক জয়ে কোনও রকমে দ্বিতীয় পর্বে যাওয়ার সুযোগ পাওয়া আফগানিস্তান লিখে ইতিহাস। স্বাগতিক জিম্বাবুয়ের বিশ্বকাপ স্বপ্নই শুধু ভেঙে দেয়নি, ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে নাম তোলে ইংল্যান্ড ও ওয়েলসের বিশ্বকাপে।

রশিদের সঙ্গে আরেক স্পিনার মুজির উর রহমানও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন এবারের বিশ্বকাপে। ইতিমধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের সামর্থ্যের জানান দিয়েছেন তিনি। কাউন্টি খেলার অভিজ্ঞতা থাকায় ইংল্যান্ডের কন্ডিশনে কার্যকরী ভূমিকা রাখতে পারেন মুজিব। তাদের সঙ্গে আছেন মোহাম্মদ নবী, মোহাম্মদ শাহজাদ ও হযরতউল্লাহ জাজাইয়ের মতো পরীক্ষিত খেলোয়াড়।

বিশ্বকাপ জেতার স্বপ্ন হয়তো তারা দেখছে না, তবে ক্রিকেট বিশ্বে জায়গা করে নেওয়া আফগানিস্তান যে কোনও দলের শিরোপা স্বপ্ন কিন্তু ভেঙে দিতে পারে। তাই সাবধান!

Loading...

Check Also

২৪ বছর পর কমনওয়েলথে ফিরছে ক্রিকেট

ক্রীড়া ডেস্ক ২০২২ সালে বার্মিংহামে বসবে পরবর্তী কমনওয়েলথ গেমস। এবারের আসরের মধ্য দিয়ে দীর্ঘ ২৪ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *