Home / আন্তর্জাতিক / অরুণাচলে জঙ্গি হামলায় নিহত ১১

অরুণাচলে জঙ্গি হামলায় নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক

উত্তর-পূর্ব ভারতের চীন সীমান্তবর্তী অরুণাচল প্রদেশে জঙ্গিদের অতর্কিত হামলায় বিধায়কসহ ১১ জন নিহত হয়েছেন। বর্বরোচিত হামলার নিন্দা করে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। শুরু হয়েছে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর তল্লাশি অভিযান। তবে ঘাতকেরা এখনো কেউ ধরা পড়েনি। আজ মঙ্গলবার এ ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় আঞ্চলিক দল এনপিপির বিধায়ক তিরং আবো সদলবলে আসাম থেকে অরুণাচল প্রদেশে নিজের বিধানসভা কেন্দ্র খোনসায় যাচ্ছিলেন। এনপিপির প্রার্থী তিরং আবোর গাড়িবহর লক্ষ্য করে জঙ্গিরা অতর্কিতে গুলি শুরু করেন। ঘটনাস্থলেই আবো, তাঁর নিরাপত্তা রক্ষীসহ ১১ জনের মৃত্যু হয়।

পুলিশের ধারণা নিষিদ্ধ জঙ্গি সংগঠন এনএসসিএনের আইএম গোষ্ঠী এই হামলা চালিয়েছে। তবে কোনো জঙ্গি গোষ্ঠী এখনো এই ঘটনার দায় স্বীকার করেনি। দলীয় বিধায়কের হত্যাকাণ্ডের কড়া ভাষায় নিন্দা করেছেন এনপিপি সভাপতি মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। হত্যাকারীদের কড়া শাস্তির দাবি করেন তিনি। ঘটনার নিন্দা করেছেন বিজেপিশাসিত অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডুও। টুইট বার্তায় তিনি জানান, হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে।

দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কিরেন রিজেজুও এ ঘটনার নিন্দা করেছেন। টুইট বার্তায় নিহত ১১ জনের পরিবারের প্রতি শোক জানিয়ে রিজেজু জানান, হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

Loading...

Check Also

যুদ্ধের দামামা, ভয়ে ইরানের আকাশসীমা এড়িয়ে চলছে বিমান

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : আমেরিকা-ইরানের বিরোধের পারদ ক্রমেই চড়ছে। বৃহস্পতিবার রাতে সেটি এমন পর্যায়ে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *