Home / আন্তর্জাতিক / মোদিকে শোলে সিনেমার আসরানি বললেন প্রিয়াঙ্কা

মোদিকে শোলে সিনেমার আসরানি বললেন প্রিয়াঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে ১৭তম লোকসভা নির্বাচনের শেষ দফা ভোট গ্রহণের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আক্রমণের ঝাঁঝ ক্রমশ চড়াচ্ছেন কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা। একদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিশ্বের সব থেকে বড় অভিনেতা বলে কটাক্ষ করেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। শুক্রবার নির্বাচনী প্রচারের অন্তিম লগ্নে ফের মোদিকে ‘শোলে’ সিনেমার আসরানির সঙ্গে তুলনা করলেন প্রিয়াঙ্কা। বিখ্যাত ছবিটিতে জেলারের চরিত্রে অভিনয় করেছিলেন আসরানি। তিনি দিনরাত ঘুরতে ফিরতে ইংরেজ শাসনকালের কথা টেনে আনতেন। নির্বাচনী জনসভা থেকে সেই চরিত্রের সঙ্গে মোদির তুলনা করলেন প্রিয়াঙ্কা গান্ধী।

গোরক্ষপুরের এক জনসভায় গতকাল শুক্রবার বিকেলে জনতার উদ্দেশে প্রিয়াঙ্কা বলেন, আপনারা কি শোলে সিনেমা দেখেছেন? ওই সিনেমায় আসরানির কথা মনে আছে? তিনি সবসময় ইংরেজ শাসনকালের কথা বলতেন। মোদিও ঠিক একইভাবে জওহরলাল নেহেরু এবং রাজীব গান্ধীর কাজ নিয়ে আলোচনা করেন। কেন তিনি গত পাঁচ বছরের নিজের কাজ নিয়ে কথা বলেন না?

বেশ কয়েকদিন আগে রাজস্থানের একটি জনসভায় নাম উল্লেখ না করে জওহরলাল নেহেরুকে আক্রমণ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছিলেন, যিনি পোশাকে গোলাপ লাগিয়ে ঘুরতেন তাঁর নিজের বাগান সম্পর্কে ধারণা রয়েছে। কৃষকদের ক্ষেত সম্পর্কে তাঁর কোনো ধারণা নেই। সে কারণে এত দুর্দশা তাঁদের। পাশাপাশি রাজীব গান্ধীকেও দুর্নীতিগ্রস্ত বলে কটাক্ষ করেন মোদি। ছুটি কাটাতে রণতরীকে তিনি ব্যবহার করেছেন বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী মোদি।

মোদির সেই বক্তব্যের পরই রাজীব তনয়া প্রিয়াঙ্কা গান্ধী মোদিকে ‘শোলে’ সিনেমার আসরানির সঙ্গে তুলনা টানার পাশাপাশি চ্যালেঞ্জও ছুঁড়ে দেন। তিনি বলেন, ‘আপনাকে দিল্লির মেয়ে চ্যালেঞ্জ করছে। শেষ দফার নির্বাচনের আগে জিএসটি, নোটবন্দি, নারীসুরক্ষা এবং অবাস্তবায়িত প্রকল্পগুলো নিয়ে আলোচনা করুন।

রাজনৈতিক মহলের ধারণা, মূলত নরেন্দ্র মোদিকে আসরানির সঙ্গে তুলনা টেনে বাবার অপমানের পাল্টা জবাব দিলেন প্রিয়াঙ্কা গান্ধী।

Loading...

Check Also

ফ্যাসিবাদী, বর্ণবাদী উগ্র হিন্দু মোদীর হাতে ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার

আন্তর্জাতিক ডেস্ক কাশ্মীর নিয়ে ক্রমশই জলঘোলা হচ্ছে পাকিস্তানি ও ভারতীয় নেতাদের মধ্যে, ক্রমবর্ধমান এই বাকযুদ্ধের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *