Home / খেলাধুলা / ফিলিস্তিনিদের ইফতারের জন্য ১৪ কোটি টাকা দিলেন রোনালদো

ফিলিস্তিনিদের ইফতারের জন্য ১৪ কোটি টাকা দিলেন রোনালদো

ক্রীড়া ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদো যত বড় খেলোয়াড়, তার চেয়েও বড় মনের মানুষ। মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করে এর আগে অনেক সময়ই অনেককে সাহায্য করতে দেখা গেছে পর্তুগিজ যুবরাজকে। দুস্থ ও অসহায় মানুষদের জন্য সবসময়ই প্রাণটা কাঁদে রোনালদোর। বিশেষ করে অসহায় মুসলমানদের জন্য তার যুদ্ধটা অন্যরকম। ২০১২ সালে নিজের গোল্ডেন বুট নিলামে তুলে প্রাপ্ত অর্থ ফিলিস্তিনিদের দান করে দিয়েছিলেন জুভেন্টাস সুপারস্টার।

এখন চলছে রমজান মাস। মুসলমানরা এই মাসে সিয়াম সাধনা করেন। কিন্তু যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনের অনেক মানুষ ঠিকমতো সেহরী-ইফতারও করতে পারছেন না। বঞ্চিত এই মানুষদের কথা ঠিকই মাথায় রেখেছেন রোনালদো। তাদের কষ্টের ভাগটা তিনিও নিচ্ছেন। ফিলিস্তিনের এই অসহায় মানুষদের ইফতারের জন্য নিজের অ্যাকাউন্ট থেকে দেড় মিলিয়ন ইউরো দান করে দিয়েছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ১৪ কোটি টাকা।

ফিলিস্তিনিদের উপর ইসরাইলের অনৈতিক আচরণের বরাবরই বিরোধী রোনালদো। এর আগে ২০১৩ সালে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ইসরায়েল খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদলে অস্বীকৃতি জানিয়েছিলেন সিআর সেভেন। বিভিন্ন সময় তিনি যুদ্ধবিরোধী বক্তব্যও দিয়েছেন। বিশ্বজুড়ে যখন মুসলমানরা বিভিন্নভাবে নির্যাতিত, ঠিক এই সময়টায় ভিন্ন ধর্মাবলম্বী হয়েও মুসলমানদের জন্য রোনালদোর নানা উদ্যোগ আর সহযোগিতা প্রশংসা কুড়াচ্ছে সবার।

Loading...

Check Also

পুসকাসের সংক্ষিপ্ত তালিকায় মেসি-ইব্রা, নেই রোনালদো

ক্রীড়া ডেস্ক, ঢকিা প্রতিদিন.কম : ফিফা পুসকাস অ্যাওয়ার্ডের দৌড়ে লিওনেস মেসি এবং জ্লাতান ইব্রাহিমোভিচের গোল। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *