Breaking News
Home / খেলাধুলা / বিরল রেকর্ড হাতছানি দিচ্ছে মাশরাফিকে

বিরল রেকর্ড হাতছানি দিচ্ছে মাশরাফিকে

ক্রীড়া ডেস্ক

বিশ্বের মাত্র ৩ জন বোলারের আছে এমন কীর্তি। আর বিরল সেই কীর্তি থেকে মাত্র ৩ উইকেট দূরত্বে আছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ত্রিদেশীয় সিরিজে যে ফর্মে আছেন তিনি, তাতে আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচেই হয়তো সেই কীর্তি ছুঁয়ে ফেলবেন টাইগার অধিনায়ক। ক্রিকেটে নানা রকমের রেকর্ডই আছে। এর মধ্যে বিরল এক রেকর্ড হচ্ছে, ওয়ানডেতে অধিনায়ক হিসেবে শত উইকেটের মাইল ফলক স্পর্শ করা। বিশ্বে এই ক্লাবে আছেন মাত্র তিন জন বোলার। যার শীর্ষে ওয়াসিম আকরাম। তারপরে যথাক্রমে শন পোলক ও ইমরান খান।

পাকিস্তানের কিংবদন্তি পেসার আকরাম অধিনায়ক হিসেবে ওয়ানডেতে শিকার করেছেন ১৫৮ উইকেট। খেলেছেন ১০৯ ম্যাচ। দক্ষিণ আফ্রিকার পোলক অধিনায়ক হিসেবে ৯৭ ম্যাচ খেলে শিকার করেছেন ১৩৪ উইকেট। আর পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান ১৩৯ ম্যাচ নেতৃত্ব দিয়ে নিয়েছেন ১৩১ উইকেট। অধিনায়ক হিসেবে মাশরাফির উইকেট এখন ৯৭টি। আর মাত্র ৩ উইকেটে পেলেই অধিনায়ক হিসেবে শত উইকেট শিকারি চতুর্থ ক্রিকেটার হবেন তিনি।
অধিনায়ক পোলক ১০০ উইকেট ছুঁয়েছেন ৭৪তম ম্যাচে। ইমরান খান ৯৬তম ও আকরাম ৬১তম ম্যাচে শত উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন। মাশরাফি অধিনায়ক হিসেবে এ পর্যন্ত খেলেছেন ৭৫ ম্যাচ। এখন দেখার বিষয় বাকি ৩ উইকেট পেতে আর কয়টি ম্যাচ খেলতে হয় তাকে।

Loading...

Check Also

২৪ বছর পর কমনওয়েলথে ফিরছে ক্রিকেট

ক্রীড়া ডেস্ক ২০২২ সালে বার্মিংহামে বসবে পরবর্তী কমনওয়েলথ গেমস। এবারের আসরের মধ্য দিয়ে দীর্ঘ ২৪ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *