Home / খেলাধুলা / শুক্রবারই বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল

শুক্রবারই বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল

ক্রীড়া প্রতিবেদক

৩ মে ফাইনাল রেখে তৈরি করা হয়েছিল প্রথম বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলের ফিকশ্চার। পরে ফাইনাল একদিন পিছিয়ে ৪মে করা হয়েছিল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান অতিথি হিসেবে পাওয়ার জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারী সফরে যুক্তরাজ্য যাওয়ার কারণে পরিকল্পনায় পরিবর্তন আনতে হয়েছে বাফুফেকে। ফাইনাল হচ্ছে সেই পূর্ব নির্ধারিত ৩ মে তারিখে, অর্থ্যাৎ শুক্রবারেই। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ লাওস। এই টুর্নামেন্টে সবচেয়ে ভালো ফুটবল খেলেছে লাওস। তারা তিন ম্যাচে প্রতিপক্ষের জালে গোল দিয়েছে ১৮টি। আর বাংলাদেশ ৩ ম্যাচে প্রতিপক্ষের জালে গোল দিয়েছে ৭টি। গ্রুপ পর্বে বাংলাদেশ প্রথম ম্যাচে ২-০ গোলে হারায় সংযুক্ত আরব আমিরাতকে এবং দ্বিতীয় ম্যাচে কিরগিজস্তানকে হারিয়েছে ২-১ গোলে। সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল মঙ্গোলিয়া। লাল-সবুজ জার্সিধারী মেয়েরা ৩-০ গোলে জিতে উঠেছে ফাইনালে।

অন্যদিকে বাংলাদেশের প্রতিপক্ষ লাওস তিন ম্যাচেই প্রতিপক্ষকে চুরমার করেছে। প্রথম ম্যাচে তারা ৫-০ গোলে হারিয়েছে মঙ্গোলিয়াকে। দ্বিতীয় ম্যাচে লাওস ৬-০ গোলে হারিয়েছে তাজিকিস্তানকে। সেমিফাইনালে লাওস ৭-১ গোলে কিরগিজস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছে।

ফাইনাল সামনে রেখে বৃহস্পতিবার বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে দুই দলের কোচ ও অধিনায়কই চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে আশাবাদের কথা শুনিয়েছেন। দুই দলের কোচই বলেছেন, ফাইনালে দুর্দান্ত লড়াই হবে। লাওসের কোচ ভংমিসে সোবোখাম দুই দলের সম্ভাবনা দেখছেন ফিফটি ফিফটি। আর বাংলাদেশের কোচ গোলাম রব্বানী ছোটন নিজ দলকেই এগিয়ে রাখছেন ফেবারিট হিসেবে।

Loading...

Check Also

যদি একদিন এমন হতো, সেদিন সব খাওয়া যেত…

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : মাঠে নিজেদের সর্বোচ্চটা উজার করে দেয়ার জন্য ক্রিকেটাররা এখন আগের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *