Home / খেলাধুলা / ইতিহাসের সবচেয়ে বাজে অবস্থানে দাঁড়িয়ে রিয়াল

ইতিহাসের সবচেয়ে বাজে অবস্থানে দাঁড়িয়ে রিয়াল

ক্রীড়া ডেস্ক

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের অন্যতম সেরা দল রিয়াল মাদ্রিদ। আনুষ্ঠানিকভাবে গত শতাব্দীর সেরা ক্লাবের তকমাটাও সেঁটে আছে স্পেনের রাজধানী শহরের প্রধান ক্লাবটির গায়ে। এমনকি গত মৌসুমে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল। অথচ চলতি মৌসুমে তাদের কি অধঃপতন! চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়েছে শেষ ষোলোতেই। স্পেনের দ্বিতীয় মর্যাদার আসর কোপা দেল রে থেকে বাদ পড়েছে সেমিফাইনাল পর্যন্ত গিয়ে। এসব ফলাফল হজম করে নতুন মৌসুমের দিকেই তাকাচ্ছিল রিয়ালের সমর্থকরা।
কিন্তু এখনো যে শেষ হয়নি চলতি মৌসুমে তাদের দুঃখগাঁথা! স্পেনের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর স্প্যানিশ লা লিগায় একের পর এক হেরেই যাচ্ছে জিনেদিন জিদানের দল। যারা সবশেষ হেরেছে রায়ো ভায়োকানোর বিপক্ষে। সে ম্যাচের হারের ফলে টেবিল টপার বার্সেলোনার সঙ্গে রিয়ালের পয়েন্টের ব্যবধান দাঁড়িয়েছে ১৮! যা কি-না লা লিগার ইতিহাসে টেবিল টপার ক্লাবের সঙ্গে রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ পয়েন্ট ব্যবধানের রেকর্ড।
এখনো শেষ হয়নি লিগ, তবে বাকি রয়েছে মাত্র তিন ম্যাচ। এ তিন ম্যাচে বার্সেলোনার প্রতিপক্ষ সেল্টা ভিগো, গেটাফে এবং এইবার। বড় কোনো দূর্ঘটনা না ঘটলে এ তিন ম্যাচে পয়েন্ট হারানোর সম্ভাবনা নেই বার্সার। ফলে রিয়াল মাদ্রিদ নিজেদের পরবর্তী তিন ম্যাচ জিতলেও পয়েন্ট ব্যবধান কমার কোনো সম্ভাবনা নেই বললেই চলে। এর আগে ১৯৮৪-৮৫, ১৯৯৫-৯৬ এবং ২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ন দলের সঙ্গে রিয়াল মাদ্রিদের পয়েন্টের ব্যবধান ছিলো ১৭, যা ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ। এর মধ্যে ১৯৮৪-৮৫ মৌসুমে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ ১৯টি ম্যাচ হেরেছিল রিয়াল মাদ্রিদ।
এবার অবশ্য অত বেশি ম্যাচ হারেনি তারা। এখনো পর্যন্ত ৩৫ ম্যাচের মধ্যে জিতেছে ২০টি, ড্র হয়েছে ৫টি এবং পরাজিত ম্যাচের সংখ্যা ১০টি। কিন্তু পয়েন্টের ব্যবধান ঠিকই ইতিহাসের সবচেয়ে বাজে অবস্থানের মুখে ঠেলে দিয়েছে রিয়ালকে।

Loading...

Check Also

অবশেষে দল পেলেন মাশরাফি, খেলবেন ঢাকায়

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : বাংলাদেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে অবশেষে দলে নিল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *