Home / আন্তর্জাতিক / শ্রীলঙ্কায় আটক আরও ১৬, গির্জা বন্ধ রাখার নির্দেশ

শ্রীলঙ্কায় আটক আরও ১৬, গির্জা বন্ধ রাখার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২৬ এপ্রিল : ভয়াবহ বোমা হামলায় বিপুল প্রাণহানির পর শ্রীলঙ্কায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের গির্জাগুলো। বন্ধ করা হয়েছে, বিমান বন্দর ও কেন্দ্রীয় ব্যাংক সংলগ্ন রাস্তা সমূহ। সন্ত্রাসী সংগঠনের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে আরও ১৬ জনকে আটক করা হয়েছে।

এ নিয়ে মোট ৭৬ জনকে আটক করা হলো। যার মধ্যে একজন সিরিয়ান নাগরিকও রয়েছেন। ফেসবুক পেজে ঘৃনা ছড়ানোর অভিযোগে একজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গ্রেফতারকৃতদের সম্পর্কে আর বিস্তারিত কিছু জানায়নি পুলিশ।

বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, রাজধানী কলম্বোর বিশ্ব বাণিজ্য সংস্থার কার্যালয়ের বাইরের রাস্তা নিরাপত্তার কারণে বন্ধ করে দেয়া হয়েছে। কলম্বোর বিমান বন্দরের মূল সড়কেও যান চলাচল বন্ধ। পার্কিং এলাকায় সন্দেহজনক একটি গাড়ি পাওয়া যাওয়ার খব এসেছিল। ভুল সংকেতের কারণে রাস্তা বন্ধ করে দেয়ার পর তা অবশ্য খুলে দেয়া হয়েছে।

খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সব গির্জাগুলো বন্ধ করে রাখার নির্দেশনা দিয়েছে সরকার। নিরাপত্তা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত গির্জাগুলোকে বন্ধ রাখতে বলা হয়েছে। গির্জার একজন যাজক বলেছেন, নিরাপত্তা বাহিনীর পরামর্শক্রমে আমরা সব গির্জা বন্ধ রেখেছি।

গত রোববার ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রার্থনার সময় শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর তিনটি গির্জা, তিনটি অভিজাত হোটেল ও শহরের পার্শ্ববর্তী দুই স্থানে ভয়াবহ সিরিজ হামলার ঘটনা ঘটে। এতে ৩৫ বিদেশ ও ৪৫ শিশুসহ নিহত হন ৩৬৯ জন। আহত হন প্রায় পাঁচ শতাধিক। হামলার পর দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন আইএস।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে : আমু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, একাত্তরের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *