Home / আন্তর্জাতিক / পশ্চিমবঙ্গ থেকে প্রার্থী হচ্ছেন মোদী!

পশ্চিমবঙ্গ থেকে প্রার্থী হচ্ছেন মোদী!

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২১ এপ্রিল : লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রার্থী করতে চায় রাজ্য বিজেপি। দক্ষিণ দিনাজপুরের জনসভায় বাংলা থেকে প্রার্থী হওয়ার জন্য মোদীকে সরাসরি প্রস্তাব দিয়েছেন দলটির নেতা মুকুল রায়।

শনিবার দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভা ছিল। সেখানেই মোদীকে বাংলা থেকে ভোটে দাঁড়াবার অনুরোধ করেন মুকুল। সব শুনে প্রধানমন্ত্রী হ্যাঁ বা না, কিছুই বলেন নি। শুধু মুচকি হেসেছেন। আর তা দেখেই বঙ্গ বিজেপির নেতারা মনে করছেন, বাংলা থেকে ভোটে দাঁড়ানোর প্রস্তাব গুরুত্ব দিয়ে বিবেচনা করে দেখছেন মোদী।

উল্লেখ্য, বারানসী থেকে ভোটে লড়ছেন প্রধানমন্ত্রী মোদী। তবে সেইসঙ্গে বাংলা থেকেও তিনি লড়েন কি না, সেটাই এখন দেখার। এদিন বুনিয়াদপুরের সভায় মোদী নিজেও বলেছেন, ‘সারা দেশ বলছে, এবার বাংলায় বড় কিছু হতে চলেছে।’ কিন্তু সেই বড় কিছুর মধ্যে তাঁর নিজেরও যোগদান থাকবে কি না, সেটাই এখন দেখার।

যদিও বিরোধীরা বলছেন, পশ্চিমবঙ্গে প্রার্থী দিতে বিজেপি এতই টালমাটাল যে, প্রধানমন্ত্রীকে প্রার্থী করে সেই অবস্থা ঢাকতে চাইছে তাঁরা। তবে নরেন্দ্র মোদী দাঁড়ালেও এ রাজ্যে জিততে পারবেন না বলে হুংকার ছেড়েছে তৃণমূল।

উল্লেখ্য, রাজ্যের ৪২ লোকসভা আসনের মধ্যে এখনও পর্যন্ত ৩৯টি আসনে প্রার্থী ঘোষণা করেছে রাজ্য বিজেপি ৷ শেষ দু’দফার তিনটি আসনে এখনও প্রার্থী ঘোষণা বাকি ৷ রাজ্য বিজেপির প্রস্তাবে নরেন্দ্র মোদি সায় দিলে তা নতুন করে রাজনীতির ইতিহাস লিখবে তা বলাই বাহুল্য৷

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

তলে তলে বিএনপি-জামায়াতের গলায় গলায় পিরিত : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : বিএনপি-জামায়াত সম্পর্কের টানাপোড়েনের তথ্য নাকচ করে দিয়ে আওয়ামী লীগ সাধারণ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *