Home / জেলার খবর / দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে আগুনে পুড়িয়ে হত্যা

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে আগুনে পুড়িয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১৯ এপ্রিল : সাউথ আফ্রিকায় নরসিংদীর পলাশ উপজেলার অনিক (২২) নামে এক যুবকের শরীরে আগুন লাগিয়ে হত্যা করেছে সে দেশের সন্ত্রাসীরা। নিহত অনিক পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভার ভাগদী গ্রামের কুড়াইতলী এলাকার অহেদ আলীর ছেলে।

অনিকের স্বজনরা জানায়, অনিক চার মাস আগে কাজ করার উদ্দেশ্যে সাউথ আফ্রিকায় যায়। সেখানে যাওয়ার পর জোহানসবার্গের ডেবন শহরে প্রতিদিন আসা-যাওয়া করে একটি শপিংমলে কাজ করতো। গত ১২ এপ্রিল শুক্রবার শপিংমলে কাজ শেষে বাসায় ফেরার পথে সে দেশের সন্ত্রাসীরা অনিককে ধরে নিয়ে যায়।

এদিকে সাউথ আফ্রিকায় তার আপন বড় ভাই ইউসুফ তার পাশের একটি এলাকায় কাজ করতেন। অনিককে ধরে নিয়ে যাওয়ার খবর পেয়ে তার ভাই ইউসুফ ও অন্য সহকর্মীরা অনিককে খুঁজতে থাকে। পরে অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে সে দেশের পুলিশের কাছে ভাই নিখোঁজের অভিযোগ করেন ইউসুফ।

বিষয়টি নিশ্চিত করেন অনিকের বাবা অহেদ আলী। তিনি জানান, গত মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে অনিকের আগুনে পোড়া মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়। এ সময় হত্যাকাণ্ডে জড়িত থাকার অপরাধে সাউথ আফ্রিকান গুচি নামে এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে। তবে কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা এখনো জানা যায়নি।

এদিকে বুধবার বিকেলে পৌর এলাকার ভাগদী গ্রামে অনিকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ছেলের শোকে বাবা-মা ও বোনসহ আত্বীয়-স্বজনদের কান্নায় আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে। পুরো গ্রামে শোকের ছায়া নেমে এসে পড়ে। অনিক দুই ভাই, দুই বোনের মধ্যে সবার ছোট।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

অতিরিক্ত ডিআইজি হলেন পুলিশের ২০ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : পুলিশ সুপার পদমর্যাদার ২০ কর্মকর্তাকে অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি দেয়া ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *