Home / অর্থ-বাণিজ্য / পাটপণ্যের মেলা শুরু

পাটপণ্যের মেলা শুরু

অর্থনীতি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১৪ এপ্রিল : ‘বাংলা নবর্বষ-১৪২৬’ উদযাপন উপলক্ষে শুক্রবার থেকে শুরু হয়েছে চার দিনব্যাপী পাটজত পণ্যের মেলা।

পাটপণ্যের ব্যাপক প্রসারের লক্ষ্যে রাজধানীর মণিপুরীপাড়া জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) প্রাঙ্গণে শুক্রবার বিকেলে এ মেলার উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. মিজানুর রহমান।

১২ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত চার দিনব্যাপী পাটজাত পণ্যের প্রদর্শন ও বিক্রয় হবে।

জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারের মাধ্যমে পাটপণ্যের বহুমুখীকরণ ও ব্যবহারের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। বহুমুখী পাটজাত পণ্যের উদ্যোক্তাগণ দৃষ্টিনন্দন বিভিন্ন পাটপণ্য উৎপাদন করছে, যার অধিকাংশই বিদেশে রপ্তানি করা হচ্ছে। বহুমুখী এসব পাটজাত পণ্যকে দেশে জনপ্রিয় করতে প্রচারসহ বিভিন্ন মেলার আয়োজন করা হচ্ছে।

উল্লেখ্য, পাটজাত পণ্যের উদ্যোক্তারা এ পর্যন্ত ২৮০ রকমের বহুমুখী পাটপণ্য উৎপাদন করেছেন। বহুমুখী পাটজাত পণ্যের এ মেলা পাটজাত পণ্য উৎপাদনকারী, বিপণনকারী, ব্যবহারকারী এবং দেশি-বিদেশি ক্রেতাদের মধ্যে অধিক যোগাযোগ স্থাপনে সহায়ক হবে। সরকারের গৃহীত উদ্যোগসমূহ যথাযথ বাস্তবায়নের মাধ্যমে পাটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়াই এ মেলার লক্ষ্য ও উদ্দেশ্য। ফলে ঐতিহ্যবাহী সোনালী আঁশ বাংলাদেশের সমৃদ্ধিকে আরো ত্বরান্বিত করতে সহায়তা করবে।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

কেমন কাটছে শাবানার প্রবাস জীবন?

বিনোদন ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২৪ এপ্রিল : বাংলাদেশের চলচ্চিত্রে একটি উজ্জ্বল নক্ষত্র হচ্ছে একসময়ের জনপ্রিয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *