Home / অপরাধ / ছাত্রীকে উত্ত্যক্ত, যবিপ্রবির এক কর্মচারীকে সাময়িক বরখাস্ত

ছাত্রীকে উত্ত্যক্ত, যবিপ্রবির এক কর্মচারীকে সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১২ এপ্রিল : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ছাত্রীকে উত্ত্যক্ত’র অভিযোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের এক কর্মচারীকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

গ্রন্থাগারের এই কর্মচারীর নাম মো: রাকিব রহমান। একইসঙ্গে তাকে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না এই মর্মে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে। ঘটনার প্রকৃত সত্যতা যাচাইয়ে চার সদস্যবিশিষ্ট একটি কমিটিও গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ আহসান হাবীবের সই করা এক অফিস আদেশে ওই কর্মচারীকে সাময়িকভাবে বরখাস্ত ও ঘটনার সত্যতা যাচাইয়ে কমিটি গঠনের বিষয়টি জানানো হয়।

ঘটনার সত্যতা যাচাই কমিটির আহ্বায়ক যবিপ্রবির শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তার। কমিটির সদস্যরা হলেন- ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের একজন নারী সদস্য ও যবিপ্রবির কর্মচারী সমিতির সভাপতি (পর্যবেক্ষক সদস্য) । কমিটির সদস্য-সচিব যবিপ্রবির উপ-রেজিস্ট্রার মোহম্মদ এমদাদুল হক। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এ ছাড়া এই অফিস আদেশে বলা হয়েছে, সাময়িকভাবে বরখাস্ত থাকার সময় ওই কর্মচারী যদি অভিযোগ দায়েরকারী ছাত্রীকে কোনোভাবে হয়রানি বা উত্ত্যক্ত করে তাহলে তাৎক্ষণিক তাকে চাকরি থেকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

কেমন কাটছে শাবানার প্রবাস জীবন?

বিনোদন ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২৪ এপ্রিল : বাংলাদেশের চলচ্চিত্রে একটি উজ্জ্বল নক্ষত্র হচ্ছে একসময়ের জনপ্রিয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *