Home / আন্তর্জাতিক / ভারতে বিজেপির নির্বাচনী বহরে হামলায় বিধায়কসহ নিহত ৫

ভারতে বিজেপির নির্বাচনী বহরে হামলায় বিধায়কসহ নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১০ এপ্রিল : ভারতের ছত্তিশগড়ের দন্তেওয়ারা জেলায় বিজেপি বিধায়কের নির্বাচনী গাড়িবহরে মাওবাদী হামলা ৫ জন নিহত হয়েছে । সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে ছত্তিশগড়ের বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডবীও গাড়ির মধ্যে ছিলেন।

বিধায়কের নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকের মৃত্যু নিশ্চিত হয়েছে। তাছাড়া দুপক্ষের মধ্যে লড়াই এখনও চলছে বলে জানা গেছে। নির্বাচনী প্রচার করার সময় বিধায়কের গাড়িতে হামলা চলে।

ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । তিনি জানিয়েছে মাও হানায় যাঁদের প্রাণ গিয়েছে তাঁদের আত্মার শান্তি কামনা করি। ভীমা মান্ডবী বিজেপির একজন দক্ষ কর্মী ছিলেন। তাঁর পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই।

ঘটনাস্থল থেকে আসা ছবি দেখে মনে হচ্ছে হামলার সময় বিস্ফোরণও ঘটিয়েছে মাওবাদীরা। হামলায় মৃতদের মধ্যে প্রায় সকলেই বিধায়কের দেহরক্ষী বলে মনে করা হচ্ছে।

গত ডিসেম্বর মাসে ছত্তিশগড়ে বিধানসভা নির্বাচন হয়। তাতে বড় জয় পায় কংগ্রেস। তবু এই আসনে জয়ী হন ভীমা। কংগ্রেসের দেবতী কর্মাকে পরাজিত করেন তিনি।

লোকসভা নির্বাচনের ঠিক আগে এই ঘটনা ঘটল। বিধানসভা নির্বাচনের আগেও হামলা হয়েছিল। এই এলাকাটি বস্তার কেন্দ্রের মধ্যে পড়ে। সেখানে ১১ এপ্রিল ভোট। এ রাজ্যে ১১ তারিখ ছাড়াও ১৮ তারিখ ভোটে হবে।.

এই ঘটনার পর অনেকেরই ২০১৩ সালের একটি হামলার কথা মনে পড়ে যাচ্ছে। এ রাজ্যের সুকমা জেলাতেই কংগ্রেসের একাধিক গুরুত্বপূর্ণ নেতা সহ ২৭ জনের মৃত্যু হয়েছিল মাওবাদী হামলায়। মৃতদের মধ্যে রাজ্যের মন্ত্রী মহেন্দ্র কর্মা এবং প্রদেশ কংগ্রেস সভাপতি নন্দ কুমারফ প্যাটেলও ছিলেন।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

উন্নয়নের জন্য মাস্টার প্ল্যান প্রস্তুতের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে পরিকল্পিত উন্নয়ন নিশ্চিত করতে মাস্টার প্ল্যান ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *