Home / প্রবাস / নিউইয়র্কের আলবেনি শহরে অনুষ্ঠিত হল পিঠা পার্বন উৎসব।

নিউইয়র্কের আলবেনি শহরে অনুষ্ঠিত হল পিঠা পার্বন উৎসব।

ডেস্ক রিপোর্ট
নিউইয়র্কের রাজধানী আলবেনি শহরে উৎসব মুখর পরিবেশে শতাধিক বাঙ্গালীর অংশগ্রহনের মধ্য দিয়ে ৩০ মার্চ শনিবার অনুষ্ঠিত হয়েছে আনন্দ আবাহনে পিঠা পার্বন উৎসব। আলবেনি শহরে বসবাস রত শত শত বাঙালী বিভিন্ন রকমের ঐতিহ্যবাহী বাংলার সুস্বাদু পিঠা আমন্ত্রিত প্রবাসী অতিথিদের মাঝে পরিবেশন করা হয়। যার মধ্য উল্লেখযোগ্য পিঠা বিবি খানা, দুধ চিতই, পাটিসাপটা, নারিকেল পুলি, পাপর ও ফুলঝুরি ছিলো অন্যতম। একই সঙ্গে রাতের খাবারে রকমারী ভর্তা পরিবেশনের মাঝে ফুটে উঠেছিলো বাঙ্গালিয়ানার ষোলআনা ছাপ। পিঠা পার্বনের পাশাপাশি একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গীতিনাট্য, গান ও নাচের ভিতর দিয়ে সন্ধ্যাটি মুখরিত হয়ে উঠে। স্থানীয় শিল্পীদের মধ্যে সাংস্কৃতিক পর্বে অংশগ্রহণ করেন জাকিয়া নিলুফার, তাহমিনা সোনিয়া, তানিয়া মনির, শর্মী খান, এলিজা রহমান, ভিক্টর চক্রবর্তি, কানু মল্লিক, ভীস্ম দেব রয়, আনিকা, প্রভা, সুভা ও সার্থক। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনায় ছিলেন তাহমিনা সোনিয়া ও তানিয়া মনির এবং বিশেষ সহযোগিতায় ছিলেন লাবনি।
অনুষ্ঠানটি সফল করার জন্যে সকল আমন্ত্রিত অতিথিরা বিভিন্নভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তাদের মধ্যে হলেন -সোহেল আহমেদ, হুমায়ূন কবির, জাবেদ মনির, আব্দুল্লাহ তুষার, সঞ্জয় সিকদার, আবুল বাশার, কাজী মাহতাব, জুয়েল গাজী, লুবনা আক্তার, আফরোজা মেরী, মোঃ জাহান বাদল, ডিজু রহমান, রকিবুল আনোয়ার, আহসানুল হক বাপ্পি ও প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালন করেন দিলরুবা কলি ও এলিজা রহমান এবং সার্বিক তত্বাবধানে ছিলেন তাসলিমা সুলতানা ও মাজহারুল ইসলাম রিপন।

এ বিষয় অনুষ্ঠানের মূল আয়োজক দিলরুবা কলি বলেন প্রবাসী হয়ে বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্যকে নতুন প্রজন্ম ও বিশ্বের মাঝে ছড়িয়ে দেওয়াই ছিল আমাদের মূল উদ্দেশ্য।যেখানে আমরা বিপুল সংখ্যাক প্রবাসী বাঙালির উপস্থিতি

Loading...

Check Also

জাপানে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় হাগিবিস

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : ঘন্টায় ২২৫ কিলোমিটার বাতাসের বেগ আর প্রবল বৃষ্টিপাত নিয়ে জাপান ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *