Home / প্রবাস / রিয়াদ বাংলা স্কুলে স্বাধীনতা দিবস উদযাপন

রিয়াদ বাংলা স্কুলে স্বাধীনতা দিবস উদযাপন

আন্তর্জাতিক ডেস্ক

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মো. মেহেদী হাসান। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন বিদ্যালযের বোর্ড অব ডাইরেক্টর্সের ভাইস চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সিগনেটরি মো. আবদুল হাকিম, বোর্ড সদস্য সফিকুল সিরাজুল হক ও সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী নুর, অভিভাবক মোস্তাক আহম্মদ মণ্ডল সোহেল উল্লাহ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোর্ড অব ডাইরেক্টর্সের চেয়ারম্যান মোহাম্মদ মোসতাক আহমেদ।
কোরআন তিলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর রাষ্ট্রপতির বাণী পাঠ করেন বিদ্যালয়ের শিক্ষার্থী এহসানুলল রাফিদ আদিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন মুনতাহা আলমগীর ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন ফারিয়া হুদা জাকিয়া।
স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আফজাল হোসেন আগত অতিথি এবং শুভানুধ্যায়ীদের অনুষ্ঠানে সমাবেত হয়ে আজকের জাতীয় দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনে সহযোগিতা করার জন্য আন্তরিক ধন্যবাদ জানান। তিনি মহান স্বাধীনতা আন্দোলনের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতাসহ ত্রিশলাখ শহীদদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন এবং স্বাধীনতা সংগ্রামের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেন।
বোর্ড অব ডাইরেক্টর্সের সদস্য সফিকুল সিরাজুল হক স্বাধীনতা আন্দোলনে বীর শহিদদের আত্মার শান্তি কামনা করেন। বোর্ড সিগনেটরি মো. আব্দুল হাকিম তার বক্তব্যে এক সাগর রক্তের বিনিময়ে স্বধীনতা অর্জনে আত্মহুতি দানকারী বীর শহীদদের অসামান্য অবদানের কথা শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন। বিশেষ অতিথির বক্তব্যে বোর্ড অব ডাইরেক্টর্সের ভাইস চেয়ারম্যান মো. রফিকুল।
তিনি বলেন, বঙ্গবন্ধুর মতো এক অবিসংবাদিত নেতা যিনি পরবর্তীতে জাতির পিতায় অভিসিক্ত হন তার ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে আমাদের স্বাধীনতার বীজমন্ত্রটি লুকিয়ে ছিল। বাঙালি বীরের জাতি। তারা কখনো অন্যায়ের কাছে মাথানত করেনি। বীরত্বের সঙ্গে মাত্র নয় মাসে বিশ্বের মানচিত্রে বাংলাদেশকে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করেন। বিদ্যালয়ের আর্থিক অনুদানের জন্য এবং শেখ রাসেল মডার্ন কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠায় ল্যাবের সব ইকুইপমেন্ট প্রদানে কৃতজ্ঞতায় প্রধানমন্ত্রী ও দূতাবাসের রাষ্ট্রদূতসহ সব কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানান।

Loading...

Check Also

অবৈধভাবে মালয়েশিয়ায় থাকা প্রবাসীদের দেশে ফেরার সুযেগ

নিজস্ব প্রতিবেদক মালয়েশিয়ায় অবৈধভাবে থাকা প্রবাসীদের আগামী ১ আগস্ট থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত নির্দিষ্ট পরিমাণ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *