Home / নারী ও শিশু / ২১ মার্চ শুরু হচ্ছে শিশু একাডেমি বইমেলা

২১ মার্চ শুরু হচ্ছে শিশু একাডেমি বইমেলা

নিজস্ব প্রতিবেদক

আগামী ২১ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে ‘নবম শিশু একাডেমি বইমেলা’। বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত এ মেলা চলবে আগামী ২৬ মার্চ পর্যন্ত। ‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙ্গিন’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজধানীর শিশু একাডেমি চত্বরে অংশ নিতে যাচ্ছে দেশের ৭০টি প্রকাশনা সংস্থা।
শিশু একাডেমি সূত্রে জানা যায়, ওই দিন বিকেল ৫টায় প্রধান অতিথি হিসেবে মেলা উদ্বোধন করবেন বাংলা একাডেমির সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। বিশেষ অতিথি থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন্নাহার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন। স্বাগত বক্তব্য রাখবেন শিশু একাডেমির পরিচালক শিশুসাহিত্যিক আনজীর লিটন। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৭টা পর্যন্ত চলবে এ মেলা। শুক্রবার ও শনিবার সকাল ১১টা থেকে রাত ৭টা পর্যন্ত চলবে। মেলায় সর্বোচ্চ ২৫ ভাগ কমিশনে বই বিক্রি করা হবে। মেলায় শিশুদের বইয়ের ওপর বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। তবে সব প্রকাশনীর সব ধরনের বই পাওয়া যাবে।
মেলা উপলক্ষে মেলামঞ্চে শিশু-কিশোরদের পরিবেশনায় গান, নৃত্য, আবৃত্তি, নাট্যাংশ, বই থেকে পাঠ, আলোচনা রয়েছে। প্রতিদিন সন্ধ্যায় শিশু বিষয়ক চলচ্চিত্র দেখানো হবে। বইমেলায় দেশের খ্যাতিমান লেখক, শিল্পী ও গবেষকরা অংশ নেবেন।

Loading...

Check Also

‘বিশ্ব বাঙালি পুরস্কার’-২০১৯ পাচ্ছেন ৫ কীর্তিমান বাঙালি

ডেস্ক রিপোর্ট ‘বিশ্ব বাঙালি পুরস্কার’-২০১৯ পাচ্ছেন ৫ জন বিশিষ্ট বাঙালি, তারা হলেন—প্রফেসর এমিরেটস সিরাজুল ইসলাম ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *