Home / খেলাধুলা / ইংল্যান্ডের হয়ে খেলতে আগ্রহী দ. আফ্রিকার অলিভিয়ের!

ইংল্যান্ডের হয়ে খেলতে আগ্রহী দ. আফ্রিকার অলিভিয়ের!

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২১ মার্চ : দক্ষিণ আফ্রিকার হয়ে ১০ টেস্ট খেলে ৪৮ উইকেট নিয়েছেন দুয়ান্নে অলিভিয়ের। কিন্তু দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের মায়া ছেড়ে কোলপ্যাক চুক্তিতে কাউন্টি ক্রিকেট ক্লাব ইয়র্কশায়ারে যোগ দিয়েছেন। এবার তিনি ইংল্যান্ডের হয়ে খেলার আগ্রহও প্রকাশ করেছেন।

নতুন নিয়ম অনুযায়ী ইংল্যান্ডের হয়ে খেলতে হলে ব্রিটিশ সিটিজেনশিপ (হয় ইংল্যান্ড/ওয়েলসে জন্মসূত্রে অথবা তিন বছর বসবাস করে (বছরে ২০১০ দিন, এপ্রিল-মার্চ) এবং আইসিসির কোনো পূর্ণ সদস্য দেশের হয়ে সবশেষ তিন বছরে কোনো ঘরোয়া কিংবা আন্তর্জাতিক ক্রিকেট না খেলে থাকলে।

যেহেতু কোলপ্যাক চুক্তিতে অলিভিয়ের ইয়র্কশায়ারে যোগ দিয়েছেন সেক্ষেত্রে আগামী তিন বছর তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট খেলতে পারবেন না। ইয়র্কশায়ারের হয়ে খেলতে বছরে সহজেই তিনি ২১০ দিন ইংল্যান্ডে থাকতে পারবেন। সেহেতু ইংল্যান্ডের হয়ে খেলার শর্তাবলি তিনি সহজেই পূরণ করতে পারবেন। ২০২২ সালে অলিভিয়ের এর বয়স হবে ২৯ বছর। সেক্ষেত্রে ইংল্যান্ডও এমন একজন বোলারদে দলে টেনে নিতে পারে।

ইংল্যান্ডের হয়ে খেলার আগ্রহ প্রকাশ করে অলিভিয়ের বুধবার বলেছেন, ‘আমি মেনে নিচ্ছি যে দক্ষিণ আফ্রিকার হয়ে আমার টেস্ট ক্যারিয়ার শেষ। তবে আমি যদি ইয়র্কশায়ারের হয়ে ভালো করতে পারি, তাহলে আশা করছি ভবিষ্যতে ইংল্যান্ডেরও হয়েও খেলতে পারি। আপনাকে আসলে নির্দিষ্ট কিছু লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে হবে। আমিও সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি।’

দক্ষিণ আফ্রিকার হয়ে দারুণ খেললেও অর্থনৈতিক অনিশ্চয়তার জন্য তিনি কোলপ্যাক চুক্তি ইংল্যান্ডে খেলতে এসেছেন।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

কেমন কাটছে শাবানার প্রবাস জীবন?

বিনোদন ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২৪ এপ্রিল : বাংলাদেশের চলচ্চিত্রে একটি উজ্জ্বল নক্ষত্র হচ্ছে একসময়ের জনপ্রিয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *