Home / অর্থ-বাণিজ্য / বিনিয়োগকারীদের শীর্ষে ব্যাটবিসি

বিনিয়োগকারীদের শীর্ষে ব্যাটবিসি

ডেস্ক রিপোর্ট

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে চাহিদার শীর্ষে ছিল ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি (ব্যাটবিসি)। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

শেয়ার মূল্য বড় ধরনের উত্থান হওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮২ কোটি ৬৪ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৩৬ কোটি ৫২ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার দাম সপ্তাহজুড়ে বেড়েছে ২৭ দশমিক ৩৬ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ১ হাজার ২৬ টাকা ১০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৪ হাজার ৭৭৬ টাকা ৭০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৩ হাজার ৭৫০ টাকা ৬০ পয়সা।

ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশের পর গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল রেকিট বেনকিউজার। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ২২ দশমিক ৮৩ শতাংশ। এরপরই রয়েছে মেরিকো বাংলাদেশ লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৭ দশমিক ৮৯ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা গ্ল্যাস্কোস্মিথক্লাইনের ১৭ দশমিক ২৩ শতাংশ, ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান মেঘনা কনডেন্স মিল্কের ১৭ দশমিক শূন্য ৯ শতাংশ, বিচ হ্যাচারির ১৫ দশমিক ৬৩ শতাংশ, বার্জার পেইন্টের ১১ দশমিক ৯৬ শতাংশ, বাটা সু কোম্পানির ১১ দশমিক ৬২ শতাংশ, কে অ্যান্ড কিউ’র ৯ দশমিক ৯৯ শতাংশ এবং ডাচ-বাংলা ব্যাংকের ৯ দশমিক ২৭ শতাংশ দাম বেড়েছে।

Loading...

Check Also

বিদায়ি অর্থবছরে গড় মূল্যস্ফীতি ৫ দশমিক ৪৮ শতাংশ

অর্থনীতি ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : বিদায়ি অর্থবছরে সরকারের লক্ষ্য অনুযায়ী মূল্যস্ফীতির হার সাড়ে ৫ শতাংশের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *