Home / খেলাধুলা / ফুটবল দুনিয়াও সহমর্মিতায় নিউজিল্যান্ডের হামলায়

ফুটবল দুনিয়াও সহমর্মিতায় নিউজিল্যান্ডের হামলায়

ডেস্ক রিপোর্ট

ক্রিকেট অঙ্গন তো বটেই, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় স্তব্ধ হয়েছে ফুটবল বিশ্বও। বিভিন্ন ফুটবল ক্লাব ও খেলোয়াড়েরা বার্তা পাঠাচ্ছে এই হামলাকে কেন্দ্র করে।
আবারও সন্ত্রাসী হামলায় শোকবিহ্বল হয়েছে বিশ্ব। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় হতাহতের সংখ্যা পঞ্চাশ ছাড়িয়েছে। একটু এদিক-ওদিক হলে প্রাণ হারাতেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিকাংশ সদস্য। বিশ্বব্যাপী নিন্দার ঝড় উঠেছে, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা আসছে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে। এ তালিকায় যুক্ত হয়েছে বিভিন্ন ফুটবল ক্লাব ও ফুটবল তারকা।
টুইটারে লিভারপুল লিখেছে, নিউজিল্যান্ডে যারা আক্রান্ত হয়েছে, তাদের সবার প্রতি সহমর্মিতা জানাচ্ছে লিভারপুল ফুটবল ক্লাবের সঙ্গে সংশ্লিষ্ট সবাই। ফুটবল মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী হলেও, লিভারপুলের প্রার্থনা অনুরণিত হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডের কণ্ঠেও, নিউজিল্যান্ডে হতাহত সবার প্রতি ম্যানচেস্টার ইউনাইটেডের সমবেদনা।
একইভাবে সমবেদনা জানিয়েছে টটেনহাম হটস্পার, এসি মিলান, ম্যানচেস্টার সিটি, ওয়েস্ট হাম। নিউজিল্যান্ডের হামলাকে সন্ত্রাসবাদ আখ্যা দিয়ে সহানুভূতি প্রকাশ করেছে এএস রোমা ও বরুশিয়া ডর্টমুন্ড।
ফুটবল খেলোয়াড়দের মধ্যে টুইটারে সহানুভূতি প্রকাশ করেছেন সেনেগালের স্ট্রাইকার দেম্বা বা, ‘নিউজিল্যান্ডে যা হয়েছে, তা সম্পূর্ণরূপে সন্ত্রাসবাদ। এটাকে সন্ত্রাসবাদ হিসেবে বলা উচিত, সে হিসেবে শাস্তি দেওয়া উচিত। মৃতদের আল্লাহপাক জান্নাত দান করুন, এটাই প্রার্থনা। আমিন।’ ফরাসি সেন্ট্রাল মিডফিল্ডার মরগান শ্নাইডারলিন ও আব্দুলায়ে ডোকোরে। শ্নাইডারলিন লিখেছেন, ‘মানুষের কী হয়েছে? আমি একদম স্তম্ভিত! এটা ঠিক নয়। আক্রান্ত সকলের প্রতি আমার সহানুভূতি!’ ওদিকে ডোকোরে বলেছেন, ‘খারাপ খবরটা শুনে আমার হৃদয় একদম ভেঙে গেছে। প্রার্থনা করি সেসব পরিবারের জন্য, নিউজিল্যান্ডে যারা আক্রান্ত হয়েছে।

Loading...

Check Also

এরশাদের অবদান মনে রাখবে ক্রীড়াঙ্গন

ক্রীড়া ডেস্ক হুসেইন মুহাম্মদ এরশাদকে বলা হতো স্বৈরশাসক। তবে প্রায় ৯ বছর সরকার প্রধান হিসেবে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *