Home / জাতীয় / নিউজিল্যান্ডে মসজিদে হামলায় ২ বাংলাদেশি নিহত

নিউজিল্যান্ডে মসজিদে হামলায় ২ বাংলাদেশি নিহত

ডেস্ক রিপোর্ট

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদের বন্দুকধারীর গুলিতে ৪০ জন নিহত ও বহু আহত হয়েছেন। নিহতদের মধ্যে দুই বাংলাদেশি রয়েছেন বলে জানা গেছে।
জুমার নামাযের সময় আল-নূর মসজিদে স্বয়ংক্রিয় বন্দুক দিয়ে গুলিবর্ষণ করেন অস্ট্রেলীয় বংশোদ্ভূত ব্রেনটন টারান্ট। হামলার বিষয়ে অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এম সুফিউর রহমান সাংবাদিকদের জানান, তারা এখন পর্যন্ত দু’জন বাংলাদেশি নিহতের কথা জেনেছেন।
এ ছাড়া গুলিবর্ষণের ঘটনায় আহত ৫ বাংলাদেশি স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন। আরও দু’জন বাংলাদেশি নিখোঁজ রয়েছেন বলেও জানান তিনি। হাইকমিশনার আরও জানান, হতাহত ব্যক্তিদের সম্পর্কে বিস্তারিত জানতে নিউজিল্যান্ড সরকারের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ রয়েছে।
নিউজিল্যান্ডে বাংলাদেশের কোনো দূতাবাস নেই। অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে সেখানকার দূতাবাসের কার্যক্রম পরিচালনা করা হয়।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানিয়েছে, মসজিদে জুমার নামাজ শুরুর ১০ মিনিটের মধ্যে ওই বন্দুকধারী সিজদায় থাকা মুসল্লিদের ওপর গুলি চালতে থাকে।

এরপর আগামীকাল শনিবারের তৃতীয় টেস্ট বাতিল করা হয়েছে এবং বাংলাদেশ দলের দেশের উদ্দেশে রওনা দিয়েছেন।
এদিকে, দূতাবাসের অনারারি কনসাল শফিকুর রহমার ভুইয়া বিবিসি বাংলাকে জানিয়েছেন, নিহতদের একজন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আবদুস সামাদ। তিনি স্থানীয় লিঙ্কন বিশ্ববিদ্যালয়েও শিক্ষকতা করতেন।
এ ঘটনায় তার স্ত্রীসহ দু’জন নিখোঁজ রয়েছেন। নিহত অন্যজন হোসনে আরা, গৃহবধূ ছিলেন। তিনি আরও জানান, মসজিদে হামলার ঘটনায় অন্তত পাঁচ বাংলাদেশি আহত হয়েছেন। এদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর।

Loading...

Check Also

এক দফা দাবিতে অনড় শিক্ষকেরা

নিজস্ব প্রতিবেদক এক দফা দাবিতে অনড় নন-এমপিও শিক্ষকরা। তাদের বক্তব্য প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ছাড়া তারা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *