Home / জাতীয় / ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে অনশনে অসুস্থ ৫ শিক্ষার্থী

ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে অনশনে অসুস্থ ৫ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশন কর্মসূচি পালন করতে গিয়ে এখন পর্যন্ত পাঁচ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অনশনকারীদের মধ্যে তিনজন অসুস্থ হয়ে পড়েন। তারা হলেন— ডাকসু নির্বাচনে শহীদুল্লাহ হল সংসদের সাহিত্য সম্পাদক প্রার্থী শোয়েব মাহমুদ, সিইসির মাস্টার্সের শিক্ষার্থী মিম আরাফাত মানব ও ভূ-ত্বত্ত্ব বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আল মাহমুদ। পরে তাদের রিকশায় করে ঢামেক হাসপাতালে নেয়া হয়।
অনশনে অংশ নেওয়া শামসুন্নাহার হলের শিক্ষার্থী রাফিয়া তামান্না পরিবর্তন ডটকমকে এসব তথ্য জানান।
এর আগে শুক্রবার সকালে অসুস্থ হয়ে পড়েন অনশনকারী দৃষ্টিপ্রতিবন্ধী রবিউল ইসলাম। তিনিও বর্তমানে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আছেন।
বৃহস্পতিবার অনশনরত অবস্থায় জগন্নাথ হল সংসদের সদস্য পদের প্রার্থী অনিন্দ্য মণ্ডল অসুস্থ হয়ে পড়েন। তাকেও ঢামেক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। চিকিৎসা শেষে অনিন্দ্য হলে ফিরে আসেন।
গত মঙ্গলবার (১২ মার্চ) সন্ধ্যা ৬টা থেকে রাজু ভাস্কর্যের সামনে অনশন শুরু করে ডাকসু নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী চার প্রার্থী এবং দুজন সাধারণ শিক্ষার্থী। বিগত চারদিন ধরে তারা আমরণ অনশন অব্যাহত রেখেছেন। এই চারদিনে পুনরায় ডাকসু নির্বাচনের দাবিতে এই কর্মসূচিতে এই ছয়জনের সঙ্গে যোগ দিয়েছেন আরো অনেকেই।

Loading...

Check Also

টিকিটের হাহাকার

নিজস্ব প্রতিবেদক সকাল সাড়ে ৯টায় কাউন্টারে এসেই সিরিয়াল পেয়ে যান সবুর মিয়া। চেয়ে বসেন ৩ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *