Home / অপরাধ / জাহাঙ্গীরের তালা ভাঙতে লাগে ৬ সেকেন্ড

জাহাঙ্গীরের তালা ভাঙতে লাগে ৬ সেকেন্ড

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম নগরের বাসাবাড়ির তালা ভেঙে বা গ্রিল কেটে চুরির অভিযোগ অনেক পুরনো। কিছুদিন পরপরই এমন অভিযোগ আসে পুলিশের কাছে। তবে কখনোই চোর চক্রের মূল হোতার হদিশ মেলে না। তবে এবার আর শেষ রক্ষা হয়নি চোরের।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তালা ভেঙে চুরি ও গ্রিল কাটা চক্রের মূল হোতা জাহাঙ্গীরকে আটক করেছে পুলিশ। চুরির কাজে তারা এতটাই পারদর্শী যে, ৩০ সেকেন্ডেই যে কোনো তালা খুলতে পারে। কখনো সময় নেয় মাত্র ৬ সেকেন্ড! ওসি বলেন, পুরনো কাপড় কেনার নাম করে বিভিন্ন বাসাবাড়িতে প্রবেশ করে জাহাঙ্গীর। এ সময় কোনো বাসাবাড়ি বা ফ্ল্যাট তালাবদ্ধ দেখলেই, তার বিশেষ কৌশল ও অস্ত্র ব্যবহার করে বাড়ির মালামাল চুরি করে। যে অস্ত্র দিয়ে জাহাঙ্গীর তালা ভাঙে সেটাও উদ্ধার করেছে পুলিশ।

জিজ্ঞাসাবাদে জাহাঙ্গীর জানিয়েছে, চোরাই মাল নগরের স্টেশন রোড এলাকায় বিক্রি করে। তার তথ্যের ভিত্তিতে ওই এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে বিভিন্ন ব্রান্ডের অ্যানড্রয়েট ফোনসহ ১৪০টি মোবাইল ও চোরাই মাল উদ্ধার করা হয়। এর মধ্যে কাপড়, জুতা, নিত্যব্যবহার্য জিনিসসহ বিভিন্ন মালামাল পাওয়া গেছে। অভিযানকালে বাড়ির মালিক পালিয়ে গেলেও, চোরাই মালের হেফজতকারী রেহেনা নামের এক নারীকে আটক করা হয় বলে ওসি জানান।

ওসি জানান, একই অভিযানে রিয়াজউদ্দিন বাজারে মাদক ব্যবসাসহ বিভিন্ন ধরনের অপরাধে জড়িত কামরুলকে গ্রেফতার করা হয়েছে। সম্প্রতি এক হোটেল ব্যবসায়ীকে ছোড়া দিয়ে হামলা করে কামরুল। মঙ্গলবার রাতে সেই ছোড়াসহ তাকে গ্রেফতার করা হয়।

এছাড়া রিয়াজউদ্দিন বাজারে আরও একটি সন্ত্রাসী গোষ্ঠীর নেতৃত্বে থাকা অলিকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয়রা তাকে কোপা অলি নামে চেনে।

Loading...

Check Also

মা-মেয়ে ধর্ষণ, প্রধান আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১৯ মার্চ : দুই দিন আগে নরসিংদীর শিবপুর উপজেলায় মা ও ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *