Home / আন্তর্জাতিক / আগামী প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন না হিলারি

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন না হিলারি

আন্তর্জাতিক ডেস্ক

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিচ্ছেন না সাবেক মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। নিউজ১২ কে দেয়া এক সাক্ষাতকারে প্রথমবারের মতো নির্বাচনে লড়াই না করার বিষয়টি নিশ্চিত করেছেন হিলারি নিজেই। সোমবার রাতে দেয়া এক সাক্ষাতকারে হিলারি বলেছেন, তিনি প্রেসিডেন্ট পদের জন্য লড়াই না করলেও বিভিন্ন বিষয়ে কথা বলা বন্ধ করবেন না।

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তীব্র লড়াইয়ের পর হেরে যান হিলারি ক্লিনটন। হিলারি বলেন, আমি পরবর্তী নির্বাচনে লড়ছি না। তবে আমি যা বিশ্বাস করি তার জন্য আমি কাজ করে যাব, কথা বলে যাব এবং সমর্থন দিয়ে যাব। হিলারি বলেন, আমি এটা নিশ্চিত যে, লোকজন এটা বুঝবে। নির্বাচন না করলেও আমি কথা বলে যাব এবং আমি নির্বাচনের জন্য কোথাও যাচ্ছি না। দেশের চলমান পরিস্থিতি নিয়ে তিনি বেশ উদ্বিগ্ন বলেও উল্লেখ করেছেন হিলারি।

তবে ২০১৬ সালের নির্বাচনে হেরে হিলারি বলেছিলেন যে, পরবর্তী নির্বাচনে তিনি ডেমোক্রেটিক দলের হয়ে সক্রিয় ভূমিকা পালন করবেন। কিন্তু সোমবার তিনি নিজেই নির্বাচনে অংশ নেবেন না বলে ঘোষণা দিলেন। তবে ইতোমধ্যেই ২০২০ সালের নির্বাচনের বেশ কয়েকজন প্রেসিডেন্ট প্রার্থীর সঙ্গে দেখা করেছেন এই সাবেক পররাষ্ট্রমন্ত্রী।
এর আগে গত জানুয়ারিতে ক্লিনটনের সাবেক নির্বাচনী ক্যাম্পেইনের চেয়ারম্যান জন পোডেস্টা জানিয়েছিলেন যে, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে চান না হিলারি। তখন থেকেই হিলারির নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে জল্পনা তৈরি হয়েছিল।

Loading...

Check Also

পাকিস্তানি সেনার গুলিতে ৩ কাশ্মীরি নিহত

  আন্তর্জাতিক ডেস্ক যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের কুপওয়ারা জেলায় গুলি চালিয়েছে পাকিস্তানি সেনারা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *