Home / আন্তর্জাতিক / যুদ্ধ মোকাবিলায় প্রস্তুত পাকিস্তান

যুদ্ধ মোকাবিলায় প্রস্তুত পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক

যুদ্ধ বাধালে ভারতকে মোকাবিলা করতে প্রস্তুত পাকিস্তান। এমন হুঁশিয়ারি দিয়ে পাকিস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর বলেছেন, পাকিস্তানের সেনাবাহিনীকে কখনোই সারপ্রাইজ দিতে পারবে না ভারতীয়রা। উল্টো পাকিস্তানই তাদেরকে সারপ্রাইজ দেবে। এ খবর দিয়েছে পাকিস্তানের দ্য নেশন পত্রিকা।
কাশ্মিরের পালওয়ামা হামলার পর ভারত ও পাকিস্তানের মধ্যে নতুন করে একটি যুদ্ধের আশঙ্কা সৃষ্টি হয়েছে। এর আগে পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া ভারতকে সতর্ক করেছেন। তিনি বলেছেন, পাকিস্তানে হামলা চালালে তার প্রতিশোধ নেয়া হবে। আর এবার মুখ খুললেন আইএসপিআরের মহাপরিচালক। ভারতের সঙ্গে যুদ্ধ চায় না পাকিস্তান। তবে যদি ভারত আগ্রাসন চালায় তাহলে সারপ্রাইজ দিতে আমাদের প্রস্তুত থাকা উচিত। পূর্ণ মাত্রায় হুমকির জবাব দিতে পারে পাকিস্তান। তিনি বলেন, আমরা আশা করি আপনারা বিষয়টি বুঝতে পেরেছেন এবং পাকিস্তানের সঙ্গে জগাখিচুড়ি অবস্থা সৃষ্টি করতে আসবেন না। তিনি আরো বলেন, ভারত যেমনটা ভাবছে পাকিস্তানের সেনাবাহিনীর জবাব হবে তার চেয়ে ভিন্ন। কারণ আমাদের কঠোর যুদ্ধবাজ সেনাবাহিনী আছে। তাদের সক্ষমতা সম্পর্কে প্রতিবেশী দেশ ভালভাবে জানে না।

তিনি আরো বলেন, পাকিস্তান এরই মধ্যে স্পষ্ট করে বলেছে যে, পালওয়ামা হামলায় পাকিস্তানের করার কিছু নেই। এরই মধ্যে যথোপযুক্ত প্রমাণ দিতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। যদি এক্ষেত্রে কোনো প্রমাণ দেয়া হয় তাহলে দৃষ্টান্তমূলক পদক্ষেপ নেবে পাকিস্তান। তা নেয়া হবে নিজস্ব স্বার্থে, বাইরের চাপে নয়।
এরই মধ্যে সন্ত্রাস ইস্যুতে ভারতের সঙ্গে আলোচনায় যাওয়ার প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তিনি আশা প্রকাশ করেন এ প্রস্তাবে ইতিবাচক সাড়া দেবে ভারত।

Loading...

Check Also

ইরানের পারমাণবিক ক্ষেপণাস্ত্র আছে, দাবি যুক্তরাজ্য-ফ্রান্স-জার্মানির

আন্তর্জাতিক ডেস্ক যুক্তরাষ্ট্র এবং ইসরায়েলসহ পশ্চিমাদের মোকাবিলায় সমরাস্ত্রের প্রতি বেশ জোর দিয়েছে ইরান। কোনো নিষেধাজ্ঞাই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *