Home / খেলাধুলা / পন্টিংকে আইপিএলে নিষিদ্ধের দাবি ওয়ার্নের?

পন্টিংকে আইপিএলে নিষিদ্ধের দাবি ওয়ার্নের?

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১৭ ফেব্রুয়ারি : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সঙ্গে যুক্ত আছেন অস্ট্রেলিয়ার কালজয়ী দুই ক্রিকেটার রিকি পন্টিং ও শেন ওয়ার্ন। খেলোয়াড়ি ক্যারিয়ার শেষে রাজস্থান রয়্যালসের পণ্যদূত হিসেবে কাজ করছেন ওয়ার্ন। আর দিল্লী ক্যাপিটালসের কোচের দায়িত্বে আছেন পন্টিং। তবে ওয়ার্ন চান, আইপিএল ক্যারিয়ারে ইতি টানুন পন্টিং।

কিন্তু কেন? নেপথ্য কারণও চাউর হয়েছে! দেশের স্বার্থেই এমন চাওয়া ওয়ার্নের। সম্প্রতি অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচ হয়েছেন পন্টিং। বিশ্বকাপে মূলত উত্তরসূরিদের ব্যাটিং দেখভাল করবেন তিনি। শিরোপা ধরে রাখার মিশনে সাবেক অধিনায়ক রাখতে পারেন গুরুত্বপূর্ণ ভূমিকা। এর আগে ছেলেদের মন বুঝতে হবে তাকে। কিন্তু আইপিএলে কোচিং নিয়ে ব্যস্ত থাকলে তাদের সময় দেবেন কখন তিনি? এ টুর্নামেন্ট শেষ হওয়ার পরপরই গড়াবে ক্রিকেটের সর্বোচ্চ আসর। মাঠের অনুশীলনের বাইরেও বহু পরিকল্পনা ও ছক কষার কাজ থাকে সহকারী কোচের! মূলত এ কারণেই এক সময়ের সতীর্থকে আর আইপিএলে দেখতে চাইছেন না তিনি।

ওয়ার্ন বলেন, বিরাট কোহলি একটি দলের অধিনায়ক। রোহিত শর্মা আরেক দলের। তাদের দলে অনেক বিদেশি খেলোয়াড় খেলবে, যারা নিজ নিজ দেশের হয়ে বিশ্বকাপ খেলতে দায়বদ্ধ। তাই এটা আমাকে ভাবায় না। যেটা ভাবায়, কোচিংয়ের বিষয়টি।

মূলে জোরালো যুক্তি দাঁড় করিয়েছেন অজি কিংবদন্তি লেগ স্পিনার। আইপিএলে কাজ করতে পারবেন না ভারত জাতীয় দলের কোচ রবি শাস্ত্রী। বিসিসিআই থেকে এমন কড়া নির্দেশ আছে। তাহলে পন্টিং কেন আইপিএলে যুক্ত থাকবেন? ওয়ার্নের প্রশ্ন এখানেই।

তিনি বলেন, যতটুকু জানি; শাস্ত্রীকে আইপিএলে অংশ নিতে নিষেধ করেছে বিসিসিআই। তাহলে পন্টিংয়ের ওপর নিষেধাজ্ঞা থাকবে না কেন? শেষ পর্যন্ত ওয়ার্নের প্রশ্নের কী উত্তর মেলে তাই দেখার। আপাতত তার মন্তব্য নিয়ে চলছে তুমুল হইচই।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

ভোলার ঘটনা নিয়ে ফেসবুকে রঙ ছড়ালে কঠোর ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : ভোলার ঘটনা নিয়ে শান্তি বিনষ্টের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে রঙ ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *