Home / জেলার খবর / ঈশ্বরগঞ্জের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা, গ্রেপ্তার ১

ঈশ্বরগঞ্জের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা, গ্রেপ্তার ১

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মগটুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সালেহ মোহাম্মদ বদরুজ্জামানসহ আটজনের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগে মামলা হয়েছে। গত বুধবার রাতে বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেছেন উপজেলার মধুপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমীরুল ইসলাম। পুলিশ মো. কামাল উদ্দিন খান নামে একজনকে গ্রেপ্তার করেছে।
গত রোববার বিদ্যালয়ের কয়েকশত শিক্ষার্থী চেয়ারম্যানের শাস্তি দাবি করে ঈশ্বরগঞ্জের মধুপুর বাজারের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। প্রধান শিক্ষক আমীরুল ইসলামকে লাঞ্ছিত করার ঘটনায় চেয়ারম্যানের বিচার দাবি করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে রোমানা তুয়া এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ কবীর বিপুল সংখ্যক পুলিশ নিয়ে পরিস্থিতি শান্ত করেন। বিক্ষোভ চলার সময় ইউপি চেয়ারম্যানের একটি ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে।
প্রধান শিক্ষক আমীরুল ইসলাম বলেন, মধুপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের পরিচালনা কমিটি অনুমোদন করে শিক্ষা বোর্ড। এ কমিটিতে প্রতিনিধিত্ব করতে হন সাবেক তিন সদস্য। পরে এ নিয়ে তারা উচ্চ আদালতে একটি রিট দায়ের করেন। রিট শুনানির পর গত ২৭ জানুয়ারি উচ্চআদলত থেকে কমিটির ওপর ছয়মাসের স্থগিতাদেশ দেওয়া হয়। স্থগিতাদেশের খবর পেয়ে মগটুলা ইউপি চেয়ারম্যান আবু সালেহ মোহাম্মদ বদরুজ্জামান প্রধান শিক্ষক আমীরুল ইসলামকে আপিল করার নির্দেশ দেন। কিন্তু স্টাফদের সিদ্ধান্ত ছাড়া কোনো পদক্ষেপ নিতে পারবেন না জানালে চেয়ারম্যান তাঁর প্রতি ক্ষুদ্ধ হন। প্রধান শিক্ষক বলেন, গত শনিবার (৯ ফেব্রæয়ারি) সকাল দশটার দিকে মধুপুর বাজারের রাসেল লাইব্রেরিতে বসে থাকা অবস্থায় চেয়ারম্যান তাঁকে লাঞ্ছিত করার পাশপাশি হত্যার হুমনি দেন। মানসম্মানের কথা চিন্তা করে ঘটনাটি তিনি চেপে থাকলে পরে সেটি প্রকাশ হয়ে পড়লে তাঁর বিদ্যালয়ের ছাত্ররা ক্ষুদ্ধ হয়ে বিক্ষোভ করে। বিক্ষোভের এক পর্যায়ে ছাত্রদের উপর চেয়ারম্যানের লোকজন হামলা চালিয়ে দুইজনকে কুপিয়ে যখম করে। এজাহারে তিনি এসব বিষয় উল্লেখ করেছেন।
এ ব্যাপারে ওসি আহমেদ কবির হোসেন জানান, বুধবার রাতে ইউপি চেয়ারম্যানকে প্রধান আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ১জনকে আটক করা হয়েছে। অন্যদের আটকের চেষ্টা চলছে।

Loading...

Check Also

হিসাবরক্ষণ কর্মকর্তা কারাগারে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম : ভূমির ক্ষতিপূরণের ৫ কোটি টাকা আত্মসাতের মামলার চার্জশিভুক্ত আসামি কিশোরগঞ্জের ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *