Home / খেলাধুলা / রাইলি মেরেডিথের এক বলেই ১৭ রান!

রাইলি মেরেডিথের এক বলেই ১৭ রান!

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১০ ফব্রেুয়ারি : মাত্র এক বলে ১৭ রান করার ব্যাপার অবাস্তব মনে হলেও এমনই ঘটনা ঘটেছে ‘বিগ ব্যাশ লিগ- ২০১৯’-এ। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) আসরের ৫২তম ম্যাচে হোবার্ট হ্যারিকেন্স বনাম মেলবোর্ন রেনেগেডসের ম্যাচে এই ঘটনা ঘটে। মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে রাইলি মেরেডিথ তার ইনিংসের প্রথম বলে দেন ১৭ রান।

হোবার্ট হ্যারিকেন্স বনাম মেলবোর্ন রেনেগেডসের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে হোবার্ট হ্যারিকেন্স। ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটের বিনিময়ে ১৮৩ রান করে তারা। পরে ১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে মেলবোর্ন। হোবার্ট হ্যারিকেন্সের হয়ে প্রথম ওভার বোলিং করেন করেন রাইলি মেরেডিথ। ইনিংসের শুরুতে তার প্রথম বল থেকেই আসে ১৭ রান। ওই ওভার থেকে মেলবোর্ন সংগ্রহ করে ২৩ রান। এর মধ্যে ওই ওভারে ৮ রানই এসেছে ওয়াইড আর নো বলের মাধ্যমে। নিজের প্রথম ওভারে পাঁচটি ওয়াইড ও তিনটি নো বল করেন রাইলি।

রাইলির প্রথম বলটি নো বল, পরেরটা ওয়াইড বল। ওই ওয়াইড ডেলেভারি উইকেটকিপার ধরতে না পারলে তা বাউন্ডারি লাইন অতিক্রম করে। এর ফলে ওয়াইড ডেলিভারি থেকেই আসে পাঁচ রান। পরের বলটি আবার নো বল হয়ে বাউন্ডারিতে পৌঁছায়। ওভারের প্রথম বলে যোগ হয় আরও পাঁচটি রান। এরপরের ডেলিভারিটিও আগের ডেলেভারির মতো নো বল হয় এবং বাউন্ডারিতে পৌঁছায়। যোগ হয় আরও পাঁচ রান। এতে কোন বল কাউট হওয়ার আগেই স্কোরবোর্ডে উঠে ১৬ রান। এরপর তিনি একটি ইয়র্কার দেন। তা থেকে আসে এক রান। এটিই আনুষ্ঠানিকভাবে তার ওভারের প্রথম বল হিসেবে গণ্য হয়। রাইলির এক বলে ১৭ রান দেয়ার এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় সঙ্গে সঙ্গেই। এরপর অসংখ্য ট্রল হয় এই ঘটনা নিয়েই।

অস্বাভাবিক একটা শুরু হলেও শেষ পর্যন্ত ১৬ রানে ম্যাচটি জিতে রাইলির দল হোবার্ট হ্যারিকেন্সই। নিজের তিন ওভারে সর্বমোট ৪৩ রান দেন রাইলি।

ঢাকা প্রতিদিন.কম/এআর

Loading...

Check Also

ডাবল সেঞ্চুরিতে সৌম্য

ক্রীড়া প্রতিবেদক একদিনের ক্রিকেটে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। মঙ্গলবার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *