Home / আইন আদালত / দুর্নীতির মামলায় সস্ত্রীক রাজস্ব কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ

দুর্নীতির মামলায় সস্ত্রীক রাজস্ব কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ

আদালত প্রতিবেদক : হাইকোর্টজ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা দুর্নীতি মামলায় চট্টগ্রাম কাস্টমস হাউজের সাবেক অ্যাপ্রেইজার (বর্তমানে সহকারী রাজস্ব কর্মকর্তা) আমজাদ হোসেন হাজারী ও তার স্ত্রী হালিমা বেগম লিপিকে চার সপ্তাহের মধ্যে চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ সোমবার আসামিদের পক্ষে করা আগাম জামিন আবেদন খারিজ করে দিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আসামিপক্ষের আগাম জামিন আবেদনের শুনানি করেন অ্যাডভোকেট এস এম শাহজাহান। এ সময় রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ এস এম কামাল আমরুহী।

চট্টগ্রাম কাস্টমস হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা আমজাদ হোসেন হাজারী ও তার স্ত্রী হালিমা বেগম লিপির নামে ৩ কোটি ২ লাখ ৩২ হাজার ৪৮১ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ পায় দুদক। পরে ওই অভিযোগে দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম ২০১৮ সালের ৩ জুন সস্ত্রীক আমজাদ হোসেনকে আসামি করে চট্টগ্রামের ডবলমুরিং মডেল থানার মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, আমজাদ হোসেন হাজারী তার অর্জিত অবৈধ আয়কে বৈধ করতে স্ত্রীর নামে আয়কর নথি খুলে পোল্ট্রি ব্যবসার অস্বাভাবিক আয় দেখিয়ে প্রায় ৩ কোটি টাকা বৈধ করার চেষ্টা করেছিলেন। মামলাটি বর্তমানে চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ আদালতে তদন্তাধীন রয়েছে। এ অবস্থায় আসামিরা হাইকোর্টে আগাম জামিন আবেদন করলে আদালত শুনানি শেষে তাদের আত্মসমর্পণের নির্দেশ দেন।

ঢাকা প্রতিদিন ডটকম/১৪ জানুয়ারি/এসকে

Loading...

Check Also

নারী এনজিও কর্মীকে উত্ত্যক্ত করায় বখাটের এক বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১৪ মার্চ : কুড়িগ্রামের উলিপুরে নারীকে উত্ত্যক্ত করার অপরাধে মাসুদ রানা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *