Home / ফোকাস / সংরক্ষিত মহিলা আসনের চমক হতে পারেন কানতারা খান

সংরক্ষিত মহিলা আসনের চমক হতে পারেন কানতারা খান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রতিদিন.কম ১১ জানুয়ারি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন ও নতুন সরকারের মন্ত্রিসভা গঠনে চমক ছিল। তেমনি সংরক্ষিত আসনেও চমক থাকতে পারে।

দলীয় সূত্রে জানা গেছে, সংরক্ষিত আসনে এমন নারীদের অগ্রাধিকার দেয়া হবে যারা তাদের ইতিবাচক কাজের মাধ্যমে দেশের মানুষের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে।

এদিকে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান এমপির বড় মেয়ে কানতারা খান আশা করছেন, এই আসনে তিনি সুযোগ পাবেন। তিনি চান, দেশকে অনন্য উচ্চতায় নেয়ার ধারাকে অব্যাহত রেখে প্রধানমন্ত্রীর একজন যোগ্য সহায়ক হতে।

আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির অন্যতম সদস্য ও সুচিন্তা বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক কানতারা খান। এবারের নির্বাচনী প্রচারণায় সরাসরি যুক্ত ছিলেন তিনি। শতাধিক নির্বাচনী জনসভা ও উঠান বৈঠক করেছেন।

কানতারা খান শিক্ষকতা করছেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে। বিগত কয়েক বছর ধরে ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও স্কুল-কলেজে নিরলসভাবে জঙ্গিবাদের বিরুদ্ধে অভিনব কায়দায় কাজ করে যাচ্ছেন। এছাড়া ‘সুচিন্তা বাংলাদেশ’ ও ‘আজ সারাবেলা’-র যৌথ আয়োজনে ‘বঙ্গবন্ধুর গল্প শুনি, মুক্তিযুদ্ধের গল্প বলি’ ও ‘জাগো তারুণ্য, রুখো জঙ্গিবাদ’ নামক দুটি নিয়মিত আয়োজনের মাধ্যমে তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করে যাচ্ছেন।

ঢাকা প্রতিদিন.কম/ আর

Loading...

Check Also

উভকামী অ্যাম্বার হার্ডকে মেনে নেয়নি পরিবার

বিনোদন ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ২২ মার্চ : সমকামিতা এখনো ভারতীয় সমাজে অনেক ক্ষেত্রেই স্বীকৃত নয়। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *