Breaking News
Home / খেলাধুলা / বিপিএলের সময়সূচিতে পরিবর্তন

বিপিএলের সময়সূচিতে পরিবর্তন

ক্রীড়া প্রতিবেদক : দেশের সবচেয়ে বড় ঘরোয়া ক্রিকেটের আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলছে এখন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরেই বিপিএলের স্থান। কিন্তু সব নামি-দামি দেশি-বিদেশি তারকা খেলোয়াড় খেলতে আসলেও সে অনুপাতে দর্শক টানতে পারছে না আসরটি। অনেক দিক ভেবেই এবার বিপিএলের সূচিতে পরিবর্তন আনা হলো।

প্রযুক্তির সীমাবদ্ধতা কিংবা লো স্কোরিং উইকেটের জন্য দর্শক সমাগম কম হওয়াটা প্রতিবারের নিয়মিত ঘটনা। এক্ষেত্রে ঢাকার খেলাগুলোতে দর্শক খরা বেশি চোখে পড়ে।
সংবাদ সম্মেলনে এ নিয়ে কথা বলতে হয়েছে ক্রিকেটারদেরও বুধবারের ম্যাচ শেষেও এ নিয়ে কথা বলেছেন চিটাগং ভাইকিংস অধিনায়ক মুশফিকুর রহিম। তার মতে মোবাইল ফোন কিংবা টিভি চ্যানেলে খেলা দেখার সহজলভ্যতার জন্যই মাঠে আসার প্রতি দর্শকদের অনীহা।

তবে পর্যাপ্ত দর্শক না হবার পেছনে আরো একটি উল্লেখযোগ্য কারণ হিসেবে দেখা হয় খেলার সময়সূচিকে। টুর্নামেন্ট সংশ্লিষ্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, প্রতিদিন দুটি ম্যাচের এই টুর্নামেন্টে প্রথম ম্যাচটি আয়োজিত হয়ে আসছে দুপুর ১২টা ৩০ মিনিটে। এই ভরদুপুরে অফিস কিংবা শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম থাকায় দর্শক অনুপস্থিতি বেশি হয় বলে ধারণা করা হয়।

তাই দর্শকদের মাঠে টানতে সূচিতে সময়ের পরিবর্তন করেছে বিপিএলের গভর্নর কাউন্সিল। আপাতত ঢাকায় পরবর্তী ম্যাচগুলো সময় পিছিয়ে দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার কোনো খেলা নেই সূচিতে। আগামীকাল শুক্রবার প্রথম ম্যাচটি আগের সূচি অনুযায়ী শুরু হবে দুপুর ২টায়। অন্যদিকে দিনের দ্বিতীয় ম্যাচটি সন্ধ্যা শুরু হবে সাড়ে ৭টায়।

এছাড়া ঢাকার পরবর্তী দুদিন মানে শনিবার ও রোববারের প্রথম ম্যাচটি শুরু হবে দেড়টা থেকে। আর দ্বিতীয় ম্যাচটি শুরু হবে ৬টা ৩০ মিনিট থেকে। মাঝে একদিনের বিরতি দিয়ে ১৫ তারিখ অর্থাৎ মঙ্গলবার থেকে শুরু হবে বিপিএলের সিলেট পর্ব।

ঢাকা প্রতিদিন ডটকম/১০ জানুয়ারি/এসকে

Loading...

Check Also

একদিনের সিরিজ জিতে ইতিহাস ভারতের

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১৯ জানুয়ারি : খরগোশের দৌড় নয়, মাহি এগিয়ে যাচ্ছেন কচ্ছপের পায়ে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *