Breaking News
Home / আন্তর্জাতিক / রুশ সুন্দরীর প্রেমে পড়ে সিংহাসন ছাড়া রাজা!

রুশ সুন্দরীর প্রেমে পড়ে সিংহাসন ছাড়া রাজা!

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ৭ জানুয়ারি : শাসনকাল শেষের আগেই ক্ষমতা থেকে সরে দাঁড়ালেন মালোয়শিয়ার রাজা পঞ্চম মোহাম্মদ। আকস্মিকভাবে তার সিংহাসন ছাড়ায় জল্পনা শুরু হয়েছে। প্রশ্ন উঠছে হঠাৎ করে এই সিদ্ধান্ত তিনি কেন নিলেন।

অন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়, গত ২২ নভেম্বর এক রুশ সুন্দরীর সঙ্গে গোপনে বিয়ে সারেন রাজা পঞ্চম মোহাম্মদ। মস্কোর বরভিকায় একটি কনসার্ট হলে বিয়ে করেন তিনি। তার পর থেকেই পদত্যাগের জল্পনা জোরদার হয়।

সাহসী পোশাকে স্বচ্ছন্দ ওই নারীকে বিয়ে করার জন্য শুরু হয় সমালোচনাও। বলা হয়, এ জন্য হয়তো তাকে ক্ষমতা থেকে সরে দাঁড়াতে হবে।

নারীঘটিত কারণে রাজা পঞ্চম মোহাম্মদ সিংহাসন ছেড়েছেন সেটা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। প্রাসাদ এবং সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কিছু বলা হয়নি।

মালোয়শিয়ার নয়টি রাজ পরিবারের মধ্য থেকে শিগগিরই পরবর্তী রাজা নির্বাচন করা হবে। এই নয়টি পরিবার থেকে মালোয়শিয়ার শাসন পরিষদের ভোটে পরবর্তী রাজা নির্বাচিত হবেন।

২০১৬ সালের ১৩ ডিসেম্বর অন্য শাসকদের সম্মতিতে, দেশের কনিষ্ঠতম রাজা অভিষিক্ত হন কেলান্তানের শাসক পঞ্চম মহম্মদ। ২০২১ পর্যন্ত ওই পদে থাকার কথা ছিল তার।

মালয়েশিয়ার সংবিধান অনুযায়ী, পালা করে সুলতান হওয়ার সুযোগ পান ৯ রাজ্যের শাসক। তাদের প্রত্যেকের মেয়াদ থাকে ৫ বছর করে।

ঢাকা প্রতিদিন.কম/ আর

Loading...

Check Also

একদিনের সিরিজ জিতে ইতিহাস ভারতের

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম ১৯ জানুয়ারি : খরগোশের দৌড় নয়, মাহি এগিয়ে যাচ্ছেন কচ্ছপের পায়ে। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *