Breaking News
Home / খেলাধুলা / ২৭৭ রানে প্রথম দিন শেষ করলো অস্ট্রেলিয়া

২৭৭ রানে প্রথম দিন শেষ করলো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক: পার্থের নতুন স্টেডিয়াম। অস্ট্রেলিয়া-ভারতের মধ্যকার ম্যাচ দিয়েই টেস্ট অভিষেক ঘটলো স্টেডিয়ামটির। পার্থের বিখ্যাত ওয়াকা গ্রাউন্ডের পরিবর্তে এখন ক্রিকেট অনুষ্ঠিত হবে নতুন স্টেডিয়ামটিতে। যদিও ওয়াকা গ্রাউন্ডের সব বৈশিষ্ট্যই ধরে রাখা হয়েছে পার্থের নতুন স্টেডিয়ামে। উইকেটে সবুজ ঘাসের আধিক্য, বাউন্সি এবং গতিময়- সবকিছুই রয়েছে এই স্টেডিয়ামে।

এই মাঠে সবুজের ফাঁদে সফরকারী ভারতকে আটকানোর জন্য সম্ভব সব কিছুই করে রেখেছে অস্ট্রেলিয়া। যদিও ভারতীয়দের হাতেও এখন রয়েছে বিশ্বসেরা কয়েকজন পেসার। যারা বাউন্সি উইকেটে ভারতকে জয় এনে দিতে সক্ষম। যে কারণে সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন বলেছিলেন, বাউন্সি উইকেট অস্ট্রেলিয়ার জন্য বুমেরাংও হতে পারে।

তবে, পার্থ টেস্টের প্রথম দিন দেখে মনে হচ্ছে, ম্যাচটা অসিদের জন্য বুমেরাং হচ্ছে না। যদিও টেস্ট ম্যাচের প্রথমদিনেই কোনো মন্তব্য করা যায় না। বাকি চারদিনে অনেক কিছুই ঘটে যেতে পারে। কিংবা এখনও টেস্টের যে অবস্থা, তাতে ভারত কিংবা অস্ট্রেলিয়া- কাউকেই এগিয়ে রাখা সম্ভব হচ্ছে না।

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়িয়েছে ৬ উইকেট হারিয়ে ২৭৭ রান। রান তোলার গতি ৩.০৭ করে। তবে অসি ওপেনাররাই কিন্তু ভারতীয় বোলারদের বেশ সমস্যায় ফেলে দিয়েছিল। মার্কাস হ্যারিস এবং অ্যারোন ফিঞ্চের ব্যাটে গড়ে ওঠে ১১২ রানের জুটি।

দু’জনই করে হাফ সেঞ্চুরি। হ্যারিসের ক্যারিয়ারে এটাই প্রথম হাফ সেঞ্চুরি। ৫০ রান করে বুমরাহর বলে অ্যারোন ফিঞ্চ এলবিডবিøউ হওয়ার পর ভাঙ্গে প্রথম জুটি। ১০৫ বলে ৬ বাউন্ডারিতে নিজের ইনিংস সাজান ফিঞ্চ। ১৪১ বল খেলে ৭০ রান করে আউট হন মার্কাস হ্যারিস।

উসমান খাজা আউট হয়ে যান মাত্র ৫ রান করে। শন মার্শ মিডল অর্ডারে কিছুটা ধরে খেলার চেষ্টা করলেও পিটার হ্যান্ডসকম্ব মাত্র ৭ রান করে আউট হয়ে যান। ৯৮ বল খেলে ৪৫ রান করেন শন মার্শ। মিডল অর্ডারে ট্রাভিস হেডও কিছুটা প্রতিরোধ গড়েন ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরাহ কিংবা মোহাম্মদ শামিদের সামনে।

৮০ বলে ৫৮ রানের দারুণ এক ইনিংস খেলেন ট্রাভিস হেড। যদিও দিনের শেষ সেশনে তিনি আউট হয়ে যান। প্রথম দিন শেষে উইকেটে টিকে রয়েছেন ১৬ রানে অধিনায়ক টিম পেইন এবং ১১ রান নিয়ে প্যাট কামিন্স।

২টি করে উইকেট নেন ইশান্ত শর্মা এবং স্পিনার হনুমা বিহারি। ১টি করে উইকেট নেন জসপ্রিত বুমরাহ এবং উমেষ যাদব।

ঢাকা প্রতিদিন ডটকম/১৪ ডিসেম্বর/এসকে

Loading...

Check Also

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়ক মাশরাফি

ক্রীড়া ডেস্ক, ঢাকা প্রতিদিন.কম : জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্বে থাকছেন মাশরাফি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *